শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ০৯:১৯ পূর্বাহ্ন

কানপুর টেস্ট: সাকিবকে নিয়ে কোনও সংশয় নেই

রিপোর্টার / ৫ বার
আপডেট : বুধবার, ২৫ সেপ্টেম্বর, ২০২৪

গত কয়েক বছর ধরেই টেস্ট ক্রিকেটে সাকিব আল হাসানের পারফরম্যান্স হতাশাজনক। চেন্নাই টেস্টেও এমন কিছু দেখা গেছে। ব্যাটিংয়ে কিছু রান পেলেও প্রথম টেস্টের দুই ইনিংস মিলিয়ে ২১ ওভার বোলিং করে ৬.১৯ ইকোনমিতে ১২৯ রান দিয়ে উইকেটশূন্য থেকেছেন। বোলিংয়ে ছিল না কোনও ধার। ক্যারিয়ারে এত খরুচে সাকিবকে আর কখনও দেখা যায়নি। ইকোনমি রেটও এর আগে কখনও ৫ স্পর্শ করেনি। এই পরিসংখ্যানই বলে দিচ্ছে, চেন্নাইয়ে বোলার সাকিবের সময়টা কতটা খারাপ কেটেছে। তার এমন পারম্যান্সের কারণ হিসেবে আলোচনায় ছিল অস্ত্রোপচার।
চেন্নাই টেস্টের মাঝপথে ধারাভাষ্যকার মুরালি কার্তিকের সঙ্গে আলোচনায় উঠে আসে এই অস্ত্রোপচারের কথা। বাঁহাতের আঙুলে ব্যথা অনুভব করছেন বলে বোলিংটা ঠিকমতো হচ্ছে না- কার্তিকে নাকি এমনটাই বলেছিলেন সাকিব। দুইদিন আগে নির্বাচক হান্নান সরকারও বলেছিলেন, সাকিবকে পর্যবেক্ষণ করা হচ্ছে। তবে বুধবার প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে জানিয়েছেন, কানপুরে সাকিবের খেলা নিয়ে কোন সংশয় নেই।
সংবাদ সম্মেলনে হাথুরুসিংহে বলেছেন, সাকিব আল হাসানকে নিয়ে দুশ্চিন্তার কিছু নেই। ফিজিও এবং অন্যদের কাছ থেকে তেমন কিছু শুনিনি (সাকিবকে নিয়ে চিন্তা)। সে (সাকিব) এখনো জায়গা পাওয়ার যোগ্য (একাদশে)।
বোলিংয়ে ভালো করলেও ব্যাটিংয়ে সাকিব ধুঁকছেন দীর্ঘদিন ধরেই। ভারসাম্য ধরে রাখার জন্য নানারকম ভাবে ব্যাটিং করতে হচ্ছে তাকে। চেন্নাইয়ে সিরিজের প্রথম টেস্টে হেলমেটের ফিতা কামড়ে ব্যাটিং করতে দেখা গেছে। বাংলাদেশের তারকা অলরাউন্ডারের ব্যাটিংটাও যে ঠিকমতো হচ্ছে না, সেটা বোঝা গেছে সেই টেস্ট চলার সময় আকাশ চোপড়ার এক বিশ্লেষণে। চেন্নাইয়ে দুই ইনিংস মিলে করেছেন ৫৭ রান। হাথুরুসিংহে আশা করছেন, দ্রুতই সাকিব নিজের ব্যর্থতা কাটিয়ে উঠবেন, আমি তার (সাকিব) পারফরম্যান্স নিয়ে হতাশ নই। দলের পারফরম্যান্স আরও ভালো হতে পারতো। আরও ভালো পারফর্ম যে সে করতে পারে, এটা তার জানা আছে। আমরা সবাই তার সামর্থ্য সম্পর্কে জানি। আমার মতে, দ্বিতীয় ইনিংসে সে সত্যিই ভালো ব্যাটিং করেছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর