বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:১৪ অপরাহ্ন
শিরোনাম :
অভিনয়শিল্পী সংঘের অন্তর্বর্তী প্রধান তারিক আনাম খান নতুন পথে বাংলাদেশ, সংস্কারে দীর্ঘ পথ: দ্য গার্ডিয়ান সব স্থানে সেনাবাহিনীকে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দেওয়া ঠিক হয়নি: মির্জা ফখরুল সংস্কার কমিশনগুলোর কাজ শুরু অক্টোবরে, রিপোর্ট ডিসেম্বরে আওয়ামী লীগের সঙ্গে আলোচনা নয়: আসিফ নজরুল শেখ হাসিনার ভারতে থাকা উচিত: শ্রীলঙ্কার প্রেসিডেন্ট এস আলম গ্রুপের তথ্য চেয়ে সিঙ্গাপুরের আর্থিক গোয়েন্দা সংস্থার চিঠি অশ্বিন-জাদেজার ব্যাটে চালকের আসনে ভারত সংস্কার কমিশন প্রধানদের সঙ্গে বৈঠকে বসছেন প্রধান উপদেষ্টা জাতীয় প্রেসক্লাবে গঠনতন্ত্র লঙ্ঘনের মাধ্যমে সদস্য পদ দেয়া হয়েছে: শওকত মাহমুদ

সরকারি কর্মচারীদের সম্পদ বিবরণী দাখিল বিষয়ক কমিটি গঠন

রিপোর্টার / ১০ বার
আপডেট : সোমবার, ২ সেপ্টেম্বর, ২০২৪

সব সরকারি কর্মচারীর সম্পদের হিসাব দিতে একটি সহজ ফরম তৈরি, জমা দেওয়ার সময় ও পদ্ধতি নির্ধারণে পাঁচ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। আজ সোমবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. মোখলেস উর রহমান তার অফিস কক্ষে সাংবাদিকদের সাথে আলাপকালে এ সিদ্ধান্তের কথা জানান।
কমিটির আহবায়ক করা হয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক) সচিবকে এবং সদস্য সচিব হিসেবে কাজ করবেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের শৃঙ্খলা ও তদন্ত উইং প্রধান। এছাড়াও কমিটির সদস্যরা হলেন, জাতীয় রাজস্য বোর্ড (এন বি আর) প্রতিনিধি, অর্থ বিভাগের প্রতিনিধি ও কম্পট্রোলার এন্ড অডিটর জেনারেল ( সি এন্ড এ জি)’র প্রতিনিধি।
সিনিয়র সচিব বলেন, এ কমিটি সম্পদ বিবরণীর একটি সার্বজনীন ফরম তৈরি করবে। আগামী পনের দিনের মধ্যে ফরমটি চূড়ান্ত করা হবে। কিভাবে বিবরণী দাখিল করতে হবে সে বিষয়েও সরকারের সিদ্ধান্ত এ সময়ের মধ্যে জানিয়ে দেয়া হবে।
এ বিবরণী সকল পর্যায়ের কর্মচারীকে জমা দিতে হবে জানিয়ে মোখলেস উর রহমান বলেন, এর ফলে সম্পদ বিবরণী একটা বার্তা যাবে। যাতে দুর্নীতির বিরুদ্ধে একটি বার্তা যাবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর