বুধবার, ১৬ অক্টোবর ২০২৪, ০৬:১৯ অপরাহ্ন

আর জি করে ধর্ষণ-খুনের তদন্তে তৃণমূল সাংসদকে পুলিশের তলব

রিপোর্টার / ১৪ বার
আপডেট : রবিবার, ১৮ আগস্ট, ২০২৪

কলকাতার আর জি কর মেডিকেল কলেজ ও হাসপাতালে এক নারী চিকিৎসককে ধর্ষণ ও হত্যার বিষয়ে ভুল তথ্য ছড়ানোর অভিযোগে তৃণমূল কংগ্রেসের সাংসদ সুখেন্দু শেখর রায়কে তলব করেছে পুলিশ। রবিবার (১৮ আগস্ট) বিকেলের মধ্যেই তাকে কলকাতা পুলিশের সদর দফতরে হাজিরা দিতে হবে। ভারতের সংবাদমাধ্যম এনডিটিভি এ খবর জানিয়েছে।
পুলিশ জানিয়েছে, সামাজিক যোগাযোগমাধ্যমে ভুল তথ্য দিয়েছেন সুখেন্দু। এক পোস্টে তিনি দাবি করেন, ৯ আগস্ট ওই চিকিৎসকের মৃতদেহ পাওয়ার তিনদিন পর ডগ স্কোয়াড গিয়েছিল হাসপাতালে। কেন এই বিলম্ব, তা নিয়ে প্রশ্ন তুলেছিলেন সুখেন্দু। এছাড়া ১২ ঘণ্টা আগে শনিবার রাতে সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে দেওয়া পোস্টে মামলা পরিচালনার বিষয়ে অসন্তোষ প্রকাশ করেছিলেন তিনি। সেই সঙ্গে তদন্ত পরিচালনার বিষয়েও গুরুতর প্রশ্ন তুলেছিলেন ৭৫ বছর বয়সী সুখেন্দু। আরজি করের সাবেক অধ্যক্ষ ডা. সন্দীপ ঘোষ ও কলকাতার পুলিশ কমিশনার বিনীত গোয়েল কে সিবিআই হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদের দাবি জানিয়েছেন তিনি।
পোস্টে সুখেন্দু লিখেছেন, সিবিআইকে স্বচ্ছ ভাবে তদন্ত করতে হবে। কে বা কারা, কেন আত্মহত্যার খবর প্রচার করার চেষ্টা করেছিল, তা জানার জন্য আর জি করের সাবেক অধ্যক্ষ এবং কলকাতার পুলিশ কমিশনারকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করা প্রয়োজন। কেন সেমিনার হলের দেওয়াল ভেঙে ফেলা হল? কার প্রশ্রয়ে রায় এত ক্ষমতা পেল? কেন ঘটনার তিন দিন পর স্নিফার ডগ ব্যবহার করা হল? এমন একশো প্রশ্ন উঠে এসেছে। এর উত্তর দিতে হবে তাদের।
এমন পোস্টের কয়েক ঘণ্টার মধ্যেই ডাকা হল সুখেন্দুকে। ভুল তথ্যের জন্য অভিনেতা থেকে রাজনীতিতে আসা বিজেপি নেতা লকেট চ্যাটার্জি ও দুই চিকিৎসক-কুণাল সরকার এবং সুবর্ণ গোস্বামীর বিরুদ্ধেও সমন জারি করেছে পুলিশ।
এদিকে নারী চিকিৎসককে ধর্ষণ ও হত্যার প্রতিবাদে বিভিন্ন হাসপাতালে চিকিৎসকদের কর্মবিরতি চলছে। ঘটনার প্রতিবাদে কলকাতাসহ ভারতজুড়ে বিক্ষোভ হচ্ছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে শনিবার থেকে ২৪ আগস্ট পর্যন্ত আর জি করসহ বেলগাছিয়া ও শ্যামবাজার পাঁচমাথার মোড় এলাকায় জমায়েতের ওপর নিষেধাজ্ঞা জারি করেছে পশ্চিমবঙ্গ সরকার।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর