বুধবার, ১৬ অক্টোবর ২০২৪, ০৯:২৩ অপরাহ্ন

মোদিকে ড. ইউনূসের ফোন, হিন্দুদের সুরক্ষার আশ্বাস

রিপোর্টার / ১৩ বার
আপডেট : শুক্রবার, ১৬ আগস্ট, ২০২৪

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেছেন, বাংলাদেশের অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস তাকে ফোন করেছিলেন। এসময় বাংলাদেশে বসবাসকারী হিন্দু এবং সব সংখ্যালঘু সম্প্রদায়ের সুরক্ষা নিশ্চিতের আশ্বাস দিয়েছেন ড. ইউনূস। শুক্রবার (১৬ আগস্ট) সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে (সাবেক টুইটার) দেওয়া এক পোস্টে এ কথা জানান মোদি। ভারতের সংবাদমাধ্যম এনডিটিভি এ খবর জানিয়েছে।
পোস্টে মোদি লিখেছেন, অধ্যাপক মুহাম্মদ ইউনূসের কাছ থেকে ফোন কল পেয়েছি। বাংলাদেশের বিরাজমান পরিস্থিতি নিয়ে মতবিনিময় হয়েছে। গণতান্ত্রিক, স্থিতিশীল, শান্তিপূর্ণ এবং প্রগতিশীল বাংলাদেশের জন্য সমর্থন পুনর্ব্যক্ত করেছে ভারত। তিনিও বাংলাদেশের হিন্দু এবং সব সংখ্যালঘুদের সুরক্ষা, নিরাপত্তার আশ্বাস দিয়েছেন। এক্সে ড. ইউনূসের ফোন কলের বিষয়টি নিশ্চিত করেন মোদি।
এর আগে বৃহস্পতিবার ভারতের স্বাধীনতা দিবসের ভাষণেও প্রধানমন্ত্রী মোদি বলেন, ‘১৪০ কোটি ভারতীয় বাংলাদেশের সংখ্যালঘু হিন্দুদের নিরাপত্তা নিয়ে চিন্তিত। তিনি আশা করেন, সহিংসতা-বিধ্বস্ত বাংলাদেশের পরিস্থিতি শীঘ্রই স্বাভাবিক হয়ে যাবে। ভারতীয়রা চায় হিন্দু ও সংখ্যালঘুদের নিরাপত্তা নিশ্চিত হোক। এই বক্তব্যের পরদিনই ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে কথা বলার বিষয়টি এক্স হ্যান্ডেলে পোস্ট করেন মোদি।
ছাত্র আন্দোলনের মুখে গত ৫ আগস্ট পদত্যাগ করে ভারতে যান বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর ৮ আগস্ট নোবেলজয়ী অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূসের নেতৃত্বে শপথ নেয় অন্তর্বর্তী সরকার। ওইদিনই ড. মুহাম্মদ ইউনূসকে অভিনন্দন জানান ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সেই সময় হিন্দুদের ওপর হামলা ও মন্দির ভাঙচুরের কিছু প্রতিবেদন প্রকাশ হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর