রবিবার, ০৬ অক্টোবর ২০২৪, ১১:২১ পূর্বাহ্ন

৩৩ দিন পর স্বাভাবিক সেন্টমার্টিন নৌরুট

ভয়েস বাংলা প্রতিবেদক / ২৭ বার
আপডেট : রবিবার, ৭ জুলাই, ২০২৪

টেকনাফ-সেন্টমার্টিন রুটে ৩৩ দিন পর যাত্রীবাহী নৌচলাচল শুরু হয়েছে। রবিবার (৭ জুলাই) সকাল থেকে এই নৌপথে যাত্রীরা যাওয়া-আসা করতে পারছেন।
বিষয়টি নিশ্চিত করেছেন টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা আদনান চৌধুরী। তিনি বলেন, সকালে যাত্রী নিয়ে গোলারচর থেকে মালবাহী দুটি বোট সেন্টমার্টিন গিয়েছে, আর সেন্টমার্টিন থেকে যাত্রী নিয়ে তিনটি বোট টেকনাফ এসেছে। দীর্ঘ ৩৩ দিন এক ধরনের অবরুদ্ধ সেন্টমার্টিনের বাসিন্দারা চলাচলের সুযোগ পাওয়ায় তাদের সন্তুষ্টির কথা জানিয়েছেন।
এর আগে ৫ ও ৮ জুন ওই নৌরুটের নাইক্ষ্যংদিয়া নামক এলাকা থেকে ট্রলার ও স্পিডবোট লক্ষ্য করে মিয়ানমার থেকে গুলি চালানো হয়েছিল। এতে কেউ হতাহত না হলেও ট্রলারের গায়ে সাতটি গুলি লাগে। এরপর থেকে উপজেলা প্রশাসন ওই নৌরুট দিয়ে নৌযান চলাচল বন্ধ করে দেয়। বিকল্প হিসেবে সাগর উপকূলীয় শাহপরীর দ্বীপের বদরমোকামের ‘গোলগরা’ নামক এলাকা দিয়ে নৌযান চলাচলের অনুমতি দেওয়া হয়। কিন্তু ট্রলার মালিকেরা ঝুঁকিপূর্ণ এই বিকল্প নৌরুট দিয়ে নৌযান চালাতে রাজি ছিল না সেন্ট মার্টিন সার্ভিস ট্রলার মালিক সমিতি।
সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুজিবুর রহমান বলেন, রবিবার সকাল থেকে যাত্রী নিয়ে গোলারচর থেকে মালবাহী দুটি বোট সেন্টমার্টিন গিয়েছে। আর সেন্টমার্টিন থেকে যাত্রী নিয়ে তিনটি বোট টেকনাফ গেছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর