রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ০৪:০১ পূর্বাহ্ন

সাকিবকে নিয়ে মাশরাফীর বক্তব্য, সোশ্যাল মিডিয়ায় তোলপাড়

ভয়েস বাংলা প্রতিবেদক / ৩৩ বার
আপডেট : শুক্রবার, ১৪ জুন, ২০২৪

চেনা ছন্দে ফিরেছেন সাকিব আল হাসান। নেদারল্যান্ডসের বিপক্ষে কাল পুরনো রূপে ব্যাট করেছেন তিনি। খেলেছেন ৬৪ রানের দায়িত্বশীল এক ইনিংস। যে রান দলের জয়ে রেখেছে গুরুত্বপূর্ণ অবদান। যে জয়ে ৩ ম্যাচ থেকে ৪ পয়েন্ট নিয়ে সুপার এইটে এক পা দিয়ে রাখলো বাংলাদেশ।
নেদারল্যান্ডসের বিপক্ষে ২৫ রানের জয়ের পর দলকে নিয়ে লম্বা এক স্ট্যাটাস দিয়েছেন মাশরাফী। ফিরে গেছেন নিজের টেস্ট অধিনায়কত্বের সময়কালে। মাশরাফী লিখেছেন, বাংলাদেশের ক্যাপ্টেন হয়ে সেন্ট কিটসের এই মাঠে প্রথম টেস্ট ম্যাচ খেলেছিলাম। প্রথম ইনিংসে সম্ভবত ৩৮ বা ৪০ রান করেছিলাম। প্রথম ইনিংসে ৬ ওভার বল করে ইনজুরিতে পড়ি এবং পরে আর বল করা হয়নি। যদিও টেস্ট ম্যাচ আমরা জিতি এবং রিয়াদ সেকেন্ড ইনিংসে ৬ উইকেট পায়। এটাই আমার শেষ টেস্ট ম্যাচ ছিলো এবং আমি এরপর অপারেশন করে আবার প্রায় আট মাস পর দলে ফিরি।
সাকিবেই আস্থা খুঁজে দল দাবি মাশরাফীর, সেটা ছিলো ২০০৮ সাল এবং সেই ম্যাচে সাকিব পরে ক্যাপ্টেন হিসাবে দলের দায়িত্ব নেয়। আজ সাকিব আবার পুরো দলের দায়িত্ব নিয়ে দারুণ একটা ইনিংস খেলেছে, সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো শেষ ওভার পর্যন্ত ব্যাটিং করেছে। যার কারণে একটা বড় রান করা সম্ভব হয়েছে। সেই সাথে রিয়াদ এবং জাকের আলীর কথা বলতেই হবে। তারা দুজনও সিচুয়েশন অনুযায়ী যা দরকার ছিল সেটাই করেছে।
বোলিং ইউনিট নিয়ে মাশরাফী বলেন, বোলিংয়ে পুরো দল হিসাবে আবারও দারুণ পারফরম্যান্স। দিন দিন রিশাদ স্বস্তির জায়গা হয়ে উঠছে। মোস্তাফিজ ও তানজিম সাকিব অসাধারণ। তাসকিনের কথা আসলেই আলাদা করে বলা উচিৎ, বিগত দুই বছরে এই ফরম্যাটে বুমরাহর পর সম্ভবত সে বিশ্বের সেরাদের কাতারে। এই বিশ্বকাপ সত্যিই আমাদের জন্য বিশাল সুযোগ। এতো স্লো উইকেটে খেলা যেটা, আমরা সবসময় আশা করি।
সাকিবকে টুপিখোলা অভিবাদন জানিয়ে মাশরাফী লেখেন, এবার শুরু হবে আমাদের আসল বিশ্বকাপ। এই উইকেটে কেউ সেরা দল নয়, আমরা বিশ্বাস রাখতে পারলে দারুণ কিছু করা সম্ভব। সাকিবকে টুপি খোলা সালাম, সেই সাথে পুরো দলকে অভিনন্দন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর