বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১১:০৭ অপরাহ্ন
শিরোনাম :
অভিনয়শিল্পী সংঘের অন্তর্বর্তী প্রধান তারিক আনাম খান নতুন পথে বাংলাদেশ, সংস্কারে দীর্ঘ পথ: দ্য গার্ডিয়ান সব স্থানে সেনাবাহিনীকে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দেওয়া ঠিক হয়নি: মির্জা ফখরুল সংস্কার কমিশনগুলোর কাজ শুরু অক্টোবরে, রিপোর্ট ডিসেম্বরে আওয়ামী লীগের সঙ্গে আলোচনা নয়: আসিফ নজরুল শেখ হাসিনার ভারতে থাকা উচিত: শ্রীলঙ্কার প্রেসিডেন্ট এস আলম গ্রুপের তথ্য চেয়ে সিঙ্গাপুরের আর্থিক গোয়েন্দা সংস্থার চিঠি অশ্বিন-জাদেজার ব্যাটে চালকের আসনে ভারত সংস্কার কমিশন প্রধানদের সঙ্গে বৈঠকে বসছেন প্রধান উপদেষ্টা জাতীয় প্রেসক্লাবে গঠনতন্ত্র লঙ্ঘনের মাধ্যমে সদস্য পদ দেয়া হয়েছে: শওকত মাহমুদ

ঢাকায় ব্যাটারিচালিত রিকশা চলবে, প্রধানমন্ত্রীর নির্দেশ: কাদের

ভয়েস বাংলা প্রতিবেদক / ২৯ বার
আপডেট : সোমবার, ২০ মে, ২০২৪

সড়ক পরিবহন ও যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, শুধুমাত্র ঢাকা শহরে ব্যাটারিচালিত রিকশা চলাচলের অনুমতি দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। স্বল্প আয়ের মানুষের কষ্টের কথা বিবেচনা করে প্রধানমন্ত্রী এই অনুমতি দিয়েছেন। আজ সোমবার রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে মন্ত্রিসভার অনির্ধারিত আলোচনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ সংক্রান্ত নির্দেশনা দেন।
পরে দুপুরে বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ওলামা লীগের প্রথম প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এ নির্দেশনার কথা জানান। তিনি জানান, ঢাকা সিটিতে ব্যাটারিচালিত তিন চাকার গাড়ি চলাচল নিষিদ্ধের সিদ্ধান্ত ছিল। কিন্তু আজকে মন্ত্রিসভার বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ব্যাটারিচালিত অটোরিকশা চলাচলের অনুমতি দিতে বলেছেন। তবে ২২টি মহাসড়কে ব্যাটারিচালিত অটোরিকশা চলাচল বন্ধ থাকবে।
ওবায়দুল কাদের বলেন, দুর্মূল্যের বাজারে নিম্ন আয়ের, স্বল্প আয়ের মানুষের দুঃখ-কষ্টের বিষয় স্মরণ করে প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা নির্দেশনা দিয়েছেন যে বিভিন্ন সিদ্ধান্ত ঠিক আছে কিন্তু ঢাকা সিটিতে এ মুর্হূতে বর্তমানে বিশ্ব পরিস্থিতি—যুদ্ধ, নিষেধাজ্ঞা-পাল্টা নিষেধাজ্ঞা এর যে প্রতিক্রিয়া বাংলাদেশের দ্রব্যমূল্যের ওপর, জ্বালানির ওপর, ডলারের ওপর বিভিন্নভাবে পড়েছে…এসব কথা বিবেচনা করে নেত্রী সিটি এলাকায় ব্যাটারিচালিত গাড়ি বন্ধের যে নির্দেশ সেটা পরিবর্তন করে চালু রাখার নির্দেশ দিয়েছেন।
গত ১৫ মে রাজধানীতে ব্যাটারিচালিত রিকশা চলতে না দেওয়ার নির্দেশ দিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বনানীতে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) কার্যালয়ে সড়ক পরিবহন উপদেষ্টা পরিষদের সভায় তিনি এ নির্দেশ দেন।
ব্যাটারিচালিত অটোরিকশা বন্ধের প্রতিবাদে গতকাল রোববার সকাল থেকে রাজধানীর মিরপুরের কয়েকটি সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন চালকেরা। এদিন পুলিশের সঙ্গে সংঘর্ষ, যানবাহন ভাঙচুর ও পুলিশ বক্সে আগুনের ঘটনাও ঘটেছে। আজ সোমবার সকাল সাড়ে ৯টার দিকেও রামপুরা এলাকা অবরোধ করে ব্যাটারিচালিত অটো রিকশাচালকরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর