শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৩৫ পূর্বাহ্ন
শিরোনাম :
অভিনয়শিল্পী সংঘের অন্তর্বর্তী প্রধান তারিক আনাম খান নতুন পথে বাংলাদেশ, সংস্কারে দীর্ঘ পথ: দ্য গার্ডিয়ান সব স্থানে সেনাবাহিনীকে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দেওয়া ঠিক হয়নি: মির্জা ফখরুল সংস্কার কমিশনগুলোর কাজ শুরু অক্টোবরে, রিপোর্ট ডিসেম্বরে আওয়ামী লীগের সঙ্গে আলোচনা নয়: আসিফ নজরুল শেখ হাসিনার ভারতে থাকা উচিত: শ্রীলঙ্কার প্রেসিডেন্ট এস আলম গ্রুপের তথ্য চেয়ে সিঙ্গাপুরের আর্থিক গোয়েন্দা সংস্থার চিঠি অশ্বিন-জাদেজার ব্যাটে চালকের আসনে ভারত সংস্কার কমিশন প্রধানদের সঙ্গে বৈঠকে বসছেন প্রধান উপদেষ্টা জাতীয় প্রেসক্লাবে গঠনতন্ত্র লঙ্ঘনের মাধ্যমে সদস্য পদ দেয়া হয়েছে: শওকত মাহমুদ

ফ্লাইওভার থেকে পোস্টার ও দেয়াল লিখন অপসারণের নির্দেশ হাইকোর্টের

ভয়েস বাংলা রিপোর্ট / ৪৫ বার
আপডেট : সোমবার, ৬ ফেব্রুয়ারী, ২০২৩

জনস্বার্থে দায়ের করা এক রিটের ওপর প্রাথমিক শুনানির পর দুই সপ্তাহের মধ্যে ফ্লাইওভার থেকে পোস্টার ও দেয়াল লিখন অপসারণের নির্দেশ হাইকোর্টের।

সোমবার (৬ ফেব্রুয়ারি) বিচারপতি ফারাহ মাহবুব ও বিচারপতি আহমেদ সোহেলের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

রাজধানীর সব ফ্লাইওভার থেকে দেয়াল লিখন ও পোস্টার দুই সপ্তাহের মধ্যে অপসারণ করতে ঢাকার দুই সিটি কর্পোরেশনকে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। একইসঙ্গে ফ্লাইওভারে পোস্টারিং ও দেয়াল লিখন বন্ধে তদারকি কমিটি গঠনের নির্দেশ দিয়েছেন আদালত। আদালতে রিটের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট মনজিল মোর্শেদ।

এর আগে গত বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) মানবাধিকার সংগঠন- হিউম্যান রাইটস পিস ফর বাংলাদেশের (এইচআরপিবি) পক্ষে অ্যাডভোকেট মনজিল মোর্শেদ এ রিট দায়ের করেন।

রাজধানীর সব ফ্লাইওভার থেকে দেয়াল লিখন ও পোস্টার অপসারণের নির্দেশনা চেয়ে হাইকোর্টে এ রিট দায়ের করা হয়। রিটে এজন্য তদারকি কমিটি গঠনেরও নির্দেশনা চাওয়া হয়। পাশাপাশি দেয়াল লিখন ও পোস্টার লাগানো (নিয়ন্ত্রণ) আইন, ২০১২ বাস্তবায়নের নির্দেশনা চাওয়া হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর