বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০২৪, ০৮:৩০ অপরাহ্ন
শিরোনাম :
পরিবেশ ঘূর্ণিঝড় দানার প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাস হতে পারে রাষ্ট্রপতির পদত্যাগ প্রশ্নে রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত: উপদেষ্টা পরিষদ বিসিএস পরীক্ষা সর্বোচ্চ তিন বার: উপদেষ্টা পরিষদের সিদ্ধান্ত সরকারি চাকরিতে প্রবেশের সর্বোচ্চ বয়সসীমা ৩২ মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন: ‘এক্স ফ্যাক্টর’ মুসলিম ও ইহুদি ভোট বাংলাসহ ১০ ভাষায় বেশি মানুষ কথা বলছেন ১৭০ কোটি বাজেটের ‘ভুল ভুলাইয়া ৩’ আসছে, ভারতে যাচ্ছে ৮০ লাখের সিনেমা ভালো মেয়ে হয়ে ওঠার চক্করে অনেক কিছু সহ্য করে যেতে হয় প্রধান উপদেষ্টার সঙ্গে যুক্তরাষ্ট্রের চার্জ দ্য অ্যাফেয়ার্সের সাক্ষাৎ ৩৫ বছর দলের জন্য চেয়েছি, প্রথমবার নিজের জন্য ভোট চাই: প্রিয়াঙ্কা

৩৫ বছর দলের জন্য চেয়েছি, প্রথমবার নিজের জন্য ভোট চাই: প্রিয়াঙ্কা

রিপোর্টার / ৩ বার
আপডেট : বুধবার, ২৩ অক্টোবর, ২০২৪

রাজনীতিতে অভিষেক ঘটেছিল অনেক দিন আগেই। বহু নির্বাচনী প্রচারে তাকে দেখা গেছে। কিন্তু আগে কখনও নির্বাচনে লড়েননি। বুধবার কেরালার ওয়েনাড লোকসভা আসনের উপনির্বাচনে কংগ্রেসের প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিলেন প্রিয়াঙ্কা গান্ধী। এর মধ্য দিয়ে নির্বাচনী রাজনীতিতে নেমে পড়লেন প্রিয়াঙ্কা। সঙ্গে ছিলেন মা সোনিয়া গান্ধী, ভাই রাহুল ও কংগ্রেসের সর্বভারতীয় সভাপতি মল্লিকার্জুন খড়্গে।
এক জনসমাবেশে কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী বলেছেন, আমি ৩৫ বছর ধরে দলের জন্য নির্বাচনী প্রচারে অংশ নিয়েছি। প্রথমবারের মতো নিজের জন্য ভোট চাইছি। খবর-এনডিটিভি ও আনন্দবাজার অনলাইন।
মনোনয়ন জমা দেওয়ার আগে একটি ‘রোড শো’ করেন প্রিয়াঙ্কা। আগের দিন মঙ্গলবারই ওয়েনাড়ে পৌঁছেছিলেন প্রিয়াঙ্কা। মনোনয়ন জমা দেওয়ার আগে স্থানীয় কংগ্রেস নেতাদের সঙ্গে বৈঠক করেন। এ বারের লোকসভা ভোটে ওয়েনাড় এবং উত্তরপ্রদেশের রায়বরেলী থেকে লড়েছিলেন রাহুল। দু’টি কেন্দ্রেই ভাইয়ের প্রচারে অংশ নেন প্রিয়াঙ্কা। লোকসভা ভোটে দু’টি আসন থেকেই সাড়ে তিন লাখের বেশি ভোটের ব্যবধানে জয়ী হয়েছিলেন রাহুল। এরপর ১৭ জুন রায়বরেলী ধরে রেখে ওয়েনাড় আসন ছেড়ে দেন। সেই সঙ্গে জানিয়েছিলেন, প্রিয়াঙ্কা ওই আসনে উপনির্বাচনে লড়বেন। উপনির্বাচনের দিন ঘোষণা হওয়ার পরেই কংগ্রেসের পক্ষে ওয়েনাড়ে প্রার্থী হিসাবে প্রিয়াঙ্কার নাম জানানো হয়।
রাহুলের ছেড়ে দেওয়া ওয়েনাড় কেন্দ্রে ১৩ নভেম্বর উপনির্বাচন হবে। ভোট গণনা হবে ২৩ নভেম্বর। মহারাষ্ট্র ও ঝাড়খণ্ড বিধানসভা নির্বাচন এবং ১৫ রাজ্যের মোট দু’টি লোকসভা ও ৪৮টি বিধানসভা আসনের উপনির্বাচনের গণনাও হবে ওই দিন।
ওয়েনাড়ে প্রিয়াঙ্কার মূল লড়াই সাবেক বিধায়ক তথা সিপিআইয়ের রাজ্য সহ-সম্পাদক সত্যন মোকেরি এবং বিজেপির মহিলা মোর্চার রাজ্য সাধারণ সম্পাদক নব্যা হরিদাসের সঙ্গে। নব্যা কোঝিকোড় পৌরসভার ভোটে দু’বার জয়ী হয়েছেন। এপ্রিলে লোকসভা নির্বাচনে ওয়েনাড়ে রাহুলের বিরুদ্ধে সিপিআইয়ের প্রার্থী ছিলেন দলের জাতীয় স্তরের নেত্রী অ্যানি রাজা। তিনি সিপিআই সাধারণ সম্পাদক ডি রাজার স্ত্রী।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর