শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ১২:৩৬ অপরাহ্ন
শিরোনাম :
সোম-মঙ্গলবার ঢাকায়, অন্যান্য দিন সারা দেশে পরিদর্শন করবো: স্বাস্থ্যমন্ত্রী দিশার রহস্যময় প্রেম মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন: প্রার্থিতা থেকে সরে দাঁড়াবেন না বাইডেন ব্রিটেনে আজ ভোট, রেকর্ড জয়ের পথে লেবার পার্টি জলবায়ু পরিবর্তন: চীনে অত্যধিক গরম ও দীর্ঘ তাপপ্রবাহের সতর্কতা যুক্তরাজ্যে সাধারণ নির্বাচনের ভোটগ্রহণ শুরু ১২ বছর বয়সেই বিশ্ববিদ্যালয়ে ভর্তি হচ্ছে সেই বাংলাদেশি বিস্ময় বালক ফিলিস্তিনকে স্বীকৃতির পক্ষে ভোট, ক্ষমতাসীন দল থেকে পদত্যাগ অস্ট্রেলীয় সিনেটর ফাতিমার ছবিতে ভোটকেন্দ্রে হাসি মুখে লেবার পার্টির নেতারা ১১ মার্কিন কর্মকর্তার ওপর ইরানের নিষেধাজ্ঞা

২৫ লাখ রুপি চুক্তিতে সালমানকে হত্যার ছক

ভয়েস বাংলা প্রতিবেদক / ২ বার
আপডেট : মঙ্গলবার, ২ জুলাই, ২০২৪

মাসখানেক আগে সালমান খানের বাড়িতে হামলার ঘটনা ঘটে। কয়েক রাউন্ড গুলি চালিয়ে পালিয়ে যায় দুই অজ্ঞাত ব্যক্তি। পরে এই হামলার দায় স্বীকার করে বিষ্ণোই গ্যাং। তাদের ভাষ্য মতে, বলিউড ভাইজানকে হত্যা করাই এই হামলার লক্ষ্য ছিল। এবার সামনে এল নতুন তথ্য। তা হলো সালমানকে হত্যা করতে ২৫ লাখ রুপির চুক্তি করেছিলেন গ্যাংস্টার লরেন্স বিষ্ণোই।
ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমসের বরাতে জানা যায়, পাঁচ জন অভিযুক্তের নামে নতুন চার্জশিট পেশ করেছে মুম্বাই পুলিশ। যারা কিনা সালমানকে হত্যার নীল নকশা করেছিলেন। তাদেরকে জেরা থেকেই প্রকাশ্যে আসছে হাড়হিম হওয়া নানা তথ্য।
মুম্বাই পুলিশ জানিয়েছে, এই অভিযুক্তরা বিষ্ণোই গ্যাংয়ের সঙ্গে যুক্ত। তাদের বিরুদ্ধে ষড়যন্ত্র ও অন্যান্য অপরাধের অভিযোগ দায়ের করা হয়েছে। চার্জশিটে জানানো হয়, ভাইজানকে হত্যা করতে বিষ্ণোই গ্যাংয়ের পক্ষ থেকে ২৫ লাখ রুপির চুক্তি হয়েছিল অভিযুক্তদের সঙ্গে।
জানা যায়, বলিউডের এই সুপারস্টারকে হত্যার পরিকল্পনা হয় ২০২৩ সালের আগস্ট থেকে ২০২৪ সালের এপ্রিল পর্যন্ত। পুলিশি তদন্তে উঠে এসেছে যে, পাকিস্তান থেকে এই গ্যাং বিভিন্ন ধরনের অস্ত্র এনেছে এবং আরও আনানোর পরিকল্পনা ছিল, যারমধ্যে রয়েছে একে৪৭, একে৯২, এম১৬ রাইফেল, তুরস্কের বিখ্যাত জিগানা পিস্তল ইত্যাদি। এই জিগানা পিস্তল দিয়েই ২০২২ সালের ২৯ মে পঞ্জাবি গায়ক সিধু মুসেওয়ালাকে হত্যা করা হয়েছিল।
পুলিশ জানিয়েছে, সালমানকে ঘিরে এবার করা হয়েছিল বড় ধরনের ষড়যন্ত্র। তাঁর গতিবিধির ওপর নজর রাখতে নিয়োগ দেওয়া হয়েছিল ৬০-৭০ জনকে। সালমান যেখানে যেতেন সেখানেই তাকে অনুসরণ করত তারা। এ তারকাকে হত্যা করতে যাদের নিযুক্ত করা হয়েছিল তাদের বয়স ১৮ বছরের নিচে। যারা অপেক্ষায় ছিল গুলি চালানোর হুকুম আসার।
উল্লখ্য, গত ১৪ এপ্রিল সালমানের বাড়ির সামনে গুলি চালায় দুবৃর্ত্তরা। এ ঘটনার ৪৮ ঘণ্টার মধ্যে সাফল্য পায় ভারতীয় পুলিশ। গ্রেপ্তার করে গুলি ছোড়া ওই দুই ব্যক্তিকে। পরে এ ঘটনায় জড়িত আরও দুই জন ধরা পড়ে। এবার গ্রেফতারকৃতদের তালিকায় যোগ হয়েছে আরও একজন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর