বুধবার, ১৬ অক্টোবর ২০২৪, ০২:৪৫ অপরাহ্ন

হতবাক চিত্রনায়ক জায়েদ খান

রিপোর্টার / ১১ বার
আপডেট : মঙ্গলবার, ২৭ আগস্ট, ২০২৪

খালেদা জিয়ার গাড়িবহরে হামলা চালিয়ে হত্যাচেষ্টার অভিযোগে দায়ের করা মামলায় আসামি করা হয়েছে সাংস্কৃতিক অঙ্গনের চিত্রনায়ক জায়েদ খান। তবে এই হামলা মিথ্যা বলে দাবি করে জায়েদ খান বলেছেন, তিনি হতবাক। জায়েদ খান বর্তমানে কানাডায় আছেন। মামলার বিষয়ে তিনি বলেন, আমি বিস্মিত, আমি হতবাক। মিথ্যা মামলায় আমাকে জড়ানো উদ্দেশ্যপ্রণোদিত।
২০১৫ সালের ২০ এপ্রিল বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার গাড়িবহরে হামলা করে তাকে হত্যা চেষ্টার অভিযোগে চিত্রনায়ক জায়েদ খান, অভিনেতা শাহরিয়ার নাজিম জয় ও সাজু খাদেমসহ ৫০ জনকে আসামি করে মামলা করা হয়েছে। ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট জাকী আল ফারাবীর আদালতে ব্যান্ড শিল্পী আসিফ ইমাম বাদী হয়ে এ মামলা করেন। সেই মামলাটি পুরোপুরি ভিত্তিহীন ও হয়রানির জন্যই করা হয়েছে বলে দাবি করেছেন জায়েদ খান।
মামলা সম্পর্কে প্রতিক্রিয়া জানিয়ে তিনি বলেন, যেকোনো শিল্পীর রাজনৈতিক মত থাকতেই পারে। এটা তাঁর ব্যক্তিগত ব্যাপার। কিন্তু আমি কখনোই অতিরঞ্জিত বা বিতর্কিত কোনো কিছু করিনি। কিন্তু গতকাল দেখলাম, আমার নামে মামলা। ৯ বছর আগের আমি নাকি হত্যাচেষ্টায় গাড়ি ভাঙচুর করেছি। সেই সময়ে তো শত শত সাংবাদিক ছিলেন, এটা নিয়ে খবর প্রকাশ করা হয়েছে। যদি থাকতাম, তাহলে তো তখনই খবরের শিরোনাম হতাম। এখন ঢালাওভাবে অসৎ উদ্দেশ্যে শিল্পীদের নামে মামলা আমি সমর্থন করি না। তিনি বলেন, আমার ক্যারিয়ারের দীর্ঘ সময়ের আমি কখনোই রাষ্ট্রদ্রোহী কোনো কাজ করিনি, আমার কোনো ব্যাংক লোন নাই। আমি কোনো অপকর্ম করিনি। বিএনপি নিয়ে কখনোই খারাপ কিছু বলিনি। এই অধিকার আমার নেই। সেই সময়ে গাড়িবহরে থাকার কোনো প্রশ্নই আসে না। রাজনৈতিক কোনো মিছিল–মিটিংয়ে থাকিনি। এটা শিল্পীর কাজ নয়। তিনি বলেন, আজগুবি, উদ্দেশ্যপ্রণোদিত মামলা দেওয়ায় আমি হতবাক, বিস্মিত হয়েছি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর