রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৩৫ পূর্বাহ্ন

আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশের হার লজ্জাজনক: ডোনাল্ডের

ভয়েস বংলা প্রতিবেদক / ২৮ বার
আপডেট : বুধবার, ২৬ জুন, ২০২৪

বাংলাদেশের এমন হার যেন মেনেই নিতে পারছেন না অ্যালান ডোনাল্ড। সাবেক শিষ্যদের খেলা দেখতে খুব ভোরেই ঘুম থেকে উঠে গিয়েছিলেন সাদা বিদ্যুৎ খ্যাত ডোনাল্ড। আফগানিস্তানের বিপক্ষে যে ম্যাচে নির্ধারিত সময় জয় পেলে নিশ্চিত হতো সেমিফাইনাল– সেই ম্যাচটা বাংলাদেশ হারল ব্যাটারদের খামখেয়ালি মনোভাবে। এমন এক হার যেন মেনে নিতে পারছেন না দেশের ক্রিকেট ভক্তরা।
বাংলাদেশ ক্রিকেট ভক্তদের মতোই ব্যাথিত হয়েছেন সাবেক বোলিং কোচ অ্যালান ডোনাল্ড। দক্ষিণ আফ্রিকা থেকে দেশের একটি সংবাদমাধ্যমকে এই প্রোটিয়া কিংবদন্তি জানালেন, এমন এক ম্যাচ বাংলাদেশের জেতা উচিত ছিল। আর সেমিফাইনাল নিশ্চিতের ম্যাচে এমন হারকে লজ্জাজনক বলতেও দ্বিধা করলেন না তিনি।
বাংলাদেশের খেলা দেখেছেন কি না এমন প্রশ্নে ডোনাল্ড জানান, সকালে ঘুম থেকে উঠেই খেলা দেখেছি। অবিশ্বাস্য একটা ম্যাচ। আর এমন ম্যাচ যেটা বাংলাদেশের জেতা উচিত ছিল। সেমিফাইনালে যাওয়ার জন্য এরচেয়ে ভালো কোনো সুযোগ তাদের সামনে আসতো না। সত্যিই লজ্জাজনক হার।
দলের হয়ে এদিন মোটাদাগে ব্যর্থ হয়েছেন সকলেই। অধিনায়ক নাজমুল হোসেন শান্ত নিজেই জানিয়েছেন, দ্রুত তিন উইকেট হারাবার পরেই সেমিফাইনালের লক্ষ্যে খেলতে চায়নি দল। এমন সিদ্ধান্তও বোধগম্য না ডোনাল্ডের কাছে, ‘মনে হচ্ছিল ওরা সবাই খেলা বন্ধ করে দিয়েছে। কোনো এক অজ্ঞাত কারণে সবাই পিছিয়ে এসেছিল ম্যাচ থেকে।
ডিএলএস মেথডে গড়ানো এই ম্যাচে বাংলাদেশের লক্ষ্য ছিল ১১৬ রান। ১২.১ ওভারে এই টার্গেট পার করতে পারলেই সেমিফাইনালে দেখা যেত টাইগারদের। কিন্তু শেষ পর্যন্ত বাংলাদেশ নির্ধারিত সময়েও জয় পায়নি, এমনকি খেলাও শেষ করতে পারেননি। ৮ রানে হেরে লজ্জা নিয়েই বিশ্বকাপকে বিদায় জানিয়েছে চন্ডিকা হাথুরুসিংহে শিষ্যরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর