বুধবার, ১৬ অক্টোবর ২০২৪, ০৬:৩১ পূর্বাহ্ন

সাকিব বাংলাদেশের সবচেয়ে বড় তারকা: তামিম

রিপোর্টার / ৩ বার
আপডেট : বুধবার, ৯ অক্টোবর, ২০২৪

একসময়ের বেশ ভালো বন্ধু তামিম-সাকিবের বর্তমান সম্পর্কটা আগের মতো ভালো নয়। দুজনের সম্পর্কে ফাটল ধরার বিষয়টি এখন বাংলাদেশ ক্রিকেটে ‘ওপেন সিক্রেট’। দুই তারকা ক্রিকেটারের মধ্যে একসময় যেখানে ঘনিষ্ঠ সম্পর্ক ছিল, পরে তাদের মধ্যে তৈরি হয়েছে দূরত্ব। তামিমের মতে, তাদের সম্পর্কটা যদি এখনো ঠিকঠাক থাকত, তাহলে বাংলাদেশের ক্রিকেট আরও উপকৃত হতো।
ভারতের ক্রীড়া সাময়িকী ‘স্পোর্টস্টার’কে এক সাক্ষাৎকারে সাকিবের সঙ্গে সম্পর্কের ব্যাপারে বলেছেন তামিম। খোলামেলা আলোচনায় তামিম জানিয়েছেন, যেকোনো সম্পর্কে উত্থান-পতন থাকবেই। তবে, যখন দেশের বিষয় সামনে আসবে তখন পরিস্থিতি বদলে যায়।
তামিমের ভাষায়, সম্পর্কে উত্থান-পতন থাকা স্বাভাবিক। সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো, আপনাকে নিশ্চিত করতে হবে আপনার কারণে যেন অন্য কারও ক্ষতি না হয়। আমরা দুজনই (সাকিবসহ) দেশের জন্য খেলেছি। কখনোই তাকে নিয়ে গণমাধ্যম বা অন্য কোথাও আপত্তিকর কিছু বলিনি, তাকে দোষ দেইনি।
এরপর সাকিবকে প্রশংসায় ভাসিয়ে তামিম বলেন, আমি মনেপ্রাণে বিশ্বাস করি, সাকিব দেশের জন্য যা করেছে তা অবিশ্বাস্য। তার সঙ্গে আপনার সম্পর্ক ভালো কিংবা খারাপ যেমনই থাকুক, তাকে এড়িয়ে যেতে পারবেন না। সাকিব বাংলাদেশের সবচেয়ে বড় তারকা।’
তামিম এখনও আন্তর্জাতিক ক্রিকেটে ফেরেননি। তার ফেরার আগেই সাকিব অবসর নিয়েছেন টেস্ট ও টি-টোয়েন্টি থেকে। সাকিবের শেষ টেস্টে ছিলেন তার একসময়ের বেশ ভালো বন্ধু তামিম। কিন্তু মাঠের সতীর্থ হিসেবে নয়, তামিম ছিলেন ধারাভাষ্য কক্ষে। ক্রিকেটে না ফেরা দেশসেরা ওপেনার এখন আন্তর্জাতিক মঞ্চে ধারাভাষ্য দিচ্ছেন। চলমান বাংলাদেশ-ভারত সিরিজে ধারাভাষ্যকারের ভূমিকায় ভারতে আছেন বাঁহাতি এই ব্যাটার।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর