মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:৩৯ পূর্বাহ্ন

সাকিবের অবসরে যাওয়া উচিত: শেবাগ

ভয়েস বাংলা প্রতিবেদক / ২৩ বার
আপডেট : মঙ্গলবার, ১১ জুন, ২০২৪

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বাজে নৈপুণ্যের পর সাকিব আল হাসানের সমালোচনা করে ভারতের সাবেক ওপেনার বীরেন্দর শেবাগ বলেছেন, বর্তমান টি-টোয়েন্টি পরিসংখ্যানের কথা ভেবে সাকিবের লজ্জা পাওয়া উচিত। বামহাতি অলরাউন্ডারকে অবসরেও যেতে বলেছেন তিনি।
এখন পর্যন্ত চলতি বিশ্বকাপে মনে রাখার মতো কিছু করতে পারেননি সাকিব। বল হাতে শ্রীলঙ্কার বিপক্ষে তিন ওভারে ৩০ রান দিয়ে ব্যাট হাতে মাত্র ৮ রান করেছেন। প্রোটিয়াদের বিপক্ষে পারফরম্যান্সও ভালো ছিল না। এক ওভারে ৬ রান দিয়ে উইকেট শূন্য থেকেছেন। ব্যাট হাতে আউট হয়েছেন মাত্র ৩ রানে। তাও আবার যেভাবে আউট হয়েছেন, সেই ধরনটা তার মতো অভিজ্ঞ ক্রিকেটারের জন্য ছিল দৃষ্টিকটু। আইনরিখ নর্কিয়ার বলে পুল করতে গিয়ে টপ এজে ক্যাচ আউট হয়েছেন। যার চাপটা গিয়ে পড়ে বাকিদের ওপর। ম্যাচটা চার রানে হেরে যাওয়ার পর বিলাসী শট খেলায় সাকিবের সমালোচনা করেছেন শেবাগ। যখন নাকি টিকে থাকাই হতো মূল মন্ত্র। ক্রিকবাজ শোতে শেবাগ বলেছেন, আমার গত বিশ্বকাপেই মনে হয়েছে, টি-টোয়েন্টি দলে সাকিবকে রাখা উচিত নয়। আমার মতে, সে তার সময়টা পার করে ফেলেছে। হতে পারে অভিজ্ঞতার জন্য তাকে দলে নেওয়া হয়েছে। কিন্তু মাঠে সেই অভিজ্ঞতার ছাপটা ছিল না। তার আরও কিছুক্ষণ থাকা উচিত ছিল। উইকেটে কিছুটা সময় কাটানো দরকার ছিল।
এ সময় বাংলাদেশি খেলোয়াড় বলে কটাক্ষও করতে শোনা যায় তার গলায়, সে তো ম্যাথু হেইডেন কিংবা গিলক্রিস্ট নয় যে শর্ট বলে ব্যাট ঘুরিয়ে দিতে পারবে। এটা মনে রাখা উচিত ছিল সে বাংলাদেশি খেলোয়াড়। নিজের দক্ষতা অনুসারেই খেলা উচিত ছিল। হুক আর পুল তার শট নয়। নিজের স্বভাবজাত শট খেলা উচিত ছিল এবং উইকেটে থাকা উচিত ছিল।
২০২২ সালের আসরেও আহামরি ছিল না সাকিবের পারফরম্যান্স। ৫ ইনিংসে মাত্র ৪৪ রান করতে পেরেছেন। স্ট্রাইক রেটও ছিল ৯৫.৬৫। শেবাগের মতে, সাকিবের এটা অনুধাবন করা উচিত যে তার সময় শেষ হয়ে এসেছে এবং এই ফরম্যাট থেকে অবসরে যাওয়া উচিত, সাকিব খুবই অভিজ্ঞ, আবার অধিনায়কও ছিল। কিন্তু পরিসংখ্যান এমন! সাবিকের লজ্জা পাওয়া উচিত এবং এই ফরম্যাট থেকে অবসর নেওয়া উচিত।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর