শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০৯:৪৮ পূর্বাহ্ন

সহিংসতা শুরুর আগেই শুটিং শেষ দীঘির

ভয়েস বংলা প্রতিবেদক / ২০ বার
আপডেট : শুক্রবার, ২৬ জুলাই, ২০২৪

সিয়ামের সিনেমায় যুক্ত হলেন প্রার্থনা ফারদিন দীঘি। কথা ছিলো দুজনকে এক ফ্রেমে দর্শকরা দেখতে পারবেন গত ঈদে, ‌‘জংলি’ নামের সিনেমাতে। কিন্তু শেষ পর্যন্ত ছবিটি পিছিয়ে পড়ে ঈদ মিছিলে। নির্মাতা এম রাহিম জানান, যথাসময়ে পুরো শুটিং শেষ করতে পারছেন না বলেই এমন সিদ্ধান্ত নিয়েছেন।
জানা গেছে, ঈদের আগেই ছবির সিংহভাগ শুটিং শেষ করেছে টিম ‘জংলি’। বাকি অংশের শুটিং শুরু করেছেন ঈদের পর। যেখানে দীঘির একটি গান ও কয়েকটি দৃশ্যের কাজ হয়েছে। তারচেয়ে বড় খবর হলো, চলমান কোটা সংস্কারকে ঘিরে যে সহিংসতা চলছে গত ১৬ জুলাই থেকে, ঠিক তার আগেই দীঘি ঘরে ফিরেছেন ‘জংলি’র ইউনিট থেকে।
দীঘির বয়ানে তাই স্বস্তির আভাস। বললেন, কয়েকটি সিকোয়েন্স ও একটি গানের শুটিং বাকি ছিল আমার। দেশ অস্থিতিশীল হওয়ার ঠিক আগের দিন আল্লাহর রহমতে গানটিরও শুটিং শেষ হয়। তার আগে ডাবিংয়ের কাজও শেষ করি।
দীঘি মনে করেন, আন্দোলন বা কারফিউয়ের আগে যদি কাজটির শুটিং শেষ না করতে পারতেন তাহলে ফের ছবিটি আটকে যেতো লম্বা সময়ের জন্য। তরুণ নায়িকা জানান, আগামী দুই মাসের মধ্যেই সিনেমাটি মুক্তি দেওয়ার পরিকল্পনা প্রযোজকদের। যদি দেশের অস্থিতিশীল পরিস্থিতির উন্নতি হয়।
‘জংলি’ প্রসঙ্গে দীঘি ঈদের আগেই জানিয়েছিলেন নিজের মুগ্ধতার কথা, এই ছবির গল্প অসাধারণ। প্রথমবার শুনেই পছন্দ করার মতো। এতে একটি গুরুত্বপূর্ণ চরিত্রে থাকতে পেরে আমারও ভালো লাগছে।
দীঘির পক্ষ থেকে সাম্প্রতিক আরেকটি ভালো খবর হলো ‘থার্টিসিক্স টোয়েন্টিফোর থার্টিসিক্স’। এটি একটি ওয়েব ফিল্ম। যা জুলাই মাসেই মুক্তির কথা শোনা যাচ্ছিল চরকিতে। কোটা সংস্কার আন্দোলনের রেশ ধরে সেটি মুক্তির তারিখ পেছানো হয়েছে। অনুমান করা হচ্ছে, এই ছবিটি মুক্তি পেলে দীঘির স্থির জলে খানিক ঢেউ উঠবে!


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর