বুধবার, ১৬ অক্টোবর ২০২৪, ০২:৪৮ অপরাহ্ন

সংঘাতপূর্ণ মণিপুরে ৩৩ জন আটক

রিপোর্টার / ৯ বার
আপডেট : বৃহস্পতিবার, ১২ সেপ্টেম্বর, ২০২৪

মণিপুরে সহিংস বিক্ষোভের পর ৩৩ জনকে গ্রেফতার করেছে পুলিশ। এছাড়াও ৭ কিশোরকে গ্রেফতার করা হয়েছে। বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) কর্মকর্তারা জানিয়েছেন, রাজ্যে গত কয়েকদিন ধরে চলা বিক্ষোভের জেরে এই ব্যবস্থা নিয়েছে মণিপুর পুলিশ। ভারতের সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডে এ খবর জানিয়েছে।
পুলিশ জানিয়েছে, রাজ্যের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে এই গ্রেপ্তার ও আটক কার্যক্রম সম্পন্ন করা হয়। এরই মধ্যে সহিংসতার ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেওয়া হবে বলেও জানিয়েছে। এছাড়া নিজেদের সমাজিক যোগাযোগমাধ্যম এক্সে দেওয়া এক পোস্টে জনগণকে অবৈধ কার্যকলাপে জড়িত না হওয়ার এবং আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সাথে সহযোগিতা করার আহ্বান জানিয়েছে মণিপুর পুলিশ।
মণিপুরের পরিস্থিতি ১১ সেপ্টেম্বর পর্যন্ত উত্তেজনাপূর্ণ থাকলেও নিয়ন্ত্রণে ছিল। তার আগে ১০ সেপ্টেম্বর শিক্ষার্থীরা রাজভবনের দিকে পদযাত্রা করার সময় নিরাপত্তা বাহিনীর সাথে সংঘর্ষ হয়। ইম্ফলে মঙ্গলবার দুপুরে কারফিউ জারি করা হয়েছিল এবং বুধবার সকালেও কারফিউ বহাল ছিল। এছাড়া দুইদিন ইন্টারনেট সেবাও বন্ধ ছিল। শহরে অতিরিক্ত নিরাপত্তা বাহিনী মোতায়েন করা হয়েছে। যেকোনও অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে পুলিশ নিয়মিত টহল দিচ্ছে।
২০২৩ সালের মে মাসে মণিপুরে হিন্দু মেইতি সংখ্যাগরিষ্ঠ ও খ্রিষ্টান কুকি সম্প্রদায়ের মধ্যে জাতিগত সহিংসতা ছড়িয়ে পড়ে; যার ফলে কমপক্ষে ২০০ জন নিহত হয়। কয়েক মাস শান্ত থাকার পর চলতি মাসের শুরুর দিকে নতুন করে সংঘাত শুরু হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর