বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৩৫ অপরাহ্ন

রোববার থেকে পোশাক কারখানা বন্ধের হুমকি মালিকদের

রিপোর্টার / ৩ বার
আপডেট : শনিবার, ১৪ সেপ্টেম্বর, ২০২৪

শ্রমিক বিক্ষোভকে কেন্দ্র করে পোশাকশিল্পে অচলাবস্থা তৈরি হয়েছে। প্রায় প্রতিদিনই শ্রমিকদের আন্দোলনের কারণে কারখানা বন্ধ করে দিতে হচ্ছে মালিকপক্ষকে। এমন পরিস্থিতিতে চলমান অস্থিরতা না কাটলে রোববার (১৫ সেপ্টেম্বর) থেকে পোশাক কারখানা অনির্দিষ্টকালের জন্য বন্ধের হুমকি দিয়েছেন মালিকরা।
শনিবার (১৪ সেপ্টেম্বর) ঢাকায় বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতির (বিজিএমইএ) কার্যালয়ে অন্তর্বর্তী সরকারের উপদেষ্টাদের সঙ্গে কারখানা মালিক ও সংগঠনের নেতাদের বৈঠক হয়। সভায় অন্তর্বর্তী সরকারের শিল্প উপদেষ্টা আদিলুর রহমান খান, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের উপদেষ্টা ফরিদা আখতার, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া ছাড়া পোশাক শিল্পের উদ্যোক্তারাসহ শ্রমিক নেতারা উপস্থিত ছিলেন।
বৈঠক শেষে বিজিএমইএর পক্ষ থেকে বলা হয়, অস্থিরতা না কাটলে আগামীকাল (রোববার) থেকে তারা কারখানা বন্ধ রাখবেন। বাংলাদেশ নিটওয়্যার ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন (বিকেএমইএ) বিজিএমইএর সিদ্ধান্তের প্রতি সমর্থন জানিয়েছে।
এর আগেও শ্রমিক বিক্ষোভের কারণে বিভিন্ন সময়ে কারখানা বন্ধের হুমকি দিয়েছেন পোশাক কারখানার মালিকরা। যদিও বিশিষ্টজনদের অভিমত, শ্রমিকদের ন্যায্য দাবিদাওয়া নিয়ে আলোচনার মাধ্যমে সমাধানে আসা প্রয়োজন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর