বুধবার, ১৬ অক্টোবর ২০২৪, ০২:৫৬ অপরাহ্ন

যাত্রাবাড়ীতে পুলিশ হত্যা: যুবদল কর্মী এরফানের দোষ স্বীকার

ভয়েস বাংলা প্রতিবেদক / ১৮ বার
আপডেট : শুক্রবার, ২ আগস্ট, ২০২৪

যাত্রাবাড়ীতে পুলিশ সদস্য গিয়াস উদ্দিন হত্যা মামলায় গ্রেফতার যুবদল কর্মী এরফান ওরফে রোমান আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। শুক্রবার (২ আগস্ট) সাত দিনের রিমান্ড শেষে রোমানকে আদালতে হাজির করে পুলিশ। এ সময় তিনি স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিতে রাজি হলে তা রেকর্ড আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক মুরাদুল ইসলাম।
আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. রশিদুল আলমের আদালত তার জবানবন্দি রেকর্ড করেন। এরপর তাকে কারাগারে পাঠানো হয়। এর আগে গত ২৭ জুলাই আসামির সাত দিনের রিমান্ডের আদেশ দেন আদালত।
মামলার অভিযোগ থেকে জানা যায়, বাংলাদেশ পুলিশের নায়েক গিয়াস উদ্দিন (৫৮), পরিবারসহ মাতুয়াইল মাতৃসদন হাসপাতালের বিপরীত পাশে ভাড়াটে হিসেবে বসবাস করতেন। গত ১৯ জুলাই রাত আনুমানিক ৯টায় গণভবনে সরকারি ডিউটি পালনের উদ্দেশ্যে মোটরসাইকেল নিয়ে বাসা থেকে বের হন। যাত্রাবাড়ী থানাধীন রায়েরবাগ ফুটওভার ব্রিজের উত্তর পাশে আসামাত্রই সাড়ে ৯টার দিকে কোটা সংস্কার আন্দোলনে সৃষ্ট সহিংসতার মধ্যে পড়েন। এ সময় বিএনপি ও জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নেতাদের নির্দেশে সরকারকে উৎখাতের লক্ষ্যে আইনশৃঙ্খলার অবনতি ঘটানো উল্লিখিত আসামিরাসহ অজ্ঞাতনামা আরও অনেকে গিয়াস উদ্দিনের পুলিশ পরিচয় নিশ্চিত হলে তাকে আটক করে। এরপর ধারালো অস্ত্রের মাধ্যমে তাকে হত্যার উদ্দেশ্যে মাথায় গুরুতর জখম করে।
এজাহারে বলা হয়, ধারালো অস্ত্রের আঘাতে গিয়াস উদ্দিন রাস্তায় পড়ে গেলে আসামিরা লোহার রড ও লাঠি দিয়ে তার নাক-কান, মুখমণ্ডল, গলা ও হাত, বুক, পেট, ডান পায়ের গোড়ালির নিচেসহ শরীরের বিভিন্ন স্থানে এলোপাতাড়ি আঘাত করে। এতে ঘটনাস্থলেই তিনি নিহত হন। এরপর তাকে রশি দিয়ে ফুটওভার ব্রিজের সঙ্গে বুলিয়ে রাখে আসামিরা। এর আগে আসামিরা তার মরদেহে আগুন লাগিয়ে পোড়ানোর চেষ্টা করে। ওই ঘটনায় রাজধানী যাত্রাবাড়ী থানায় গত ২৪ জুলাই পুলিশের সদস্য নিহত গিয়াস উদ্দিনের ভগ্নিপতি ফজল প্রধান এ ঘটনায় মামলা করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর