মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:৪৯ পূর্বাহ্ন

মোদি-পুতিনের বৈঠকে হতাশ জেলেনস্কি

ভয়েস বাংলা প্রতিবেদক / ২২ বার
আপডেট : মঙ্গলবার, ৯ জুলাই, ২০২৪

মস্কোতে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বৈঠক নিয়ে তীব্র প্রতিক্রিয়া জানিয়েছেন ইউক্রেনীয় প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। মঙ্গলবার (৯ জুলাই) সামাজিক যোগাযোগমাধ্যমে এই বৈঠককে তিনি ‘বিশাল হতাশা’ বলে উল্লেখ করেছেন। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এ খবর জানিয়েছে।
জেলেনস্কি এক্স (সাবেক টুইটার)-এ এক পোস্টে রাশিয়ার সাম্প্রতিক হামলার কথা উল্লেখ করেছেন। ওই হামলায় কিয়েভের একটি শিশু হাসপাতালে রুশ ক্ষেপণাস্ত্র হামলায় অন্তত ৪১ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে তিন শিশু রয়েছে। আক্রমণে স্কুল ও হাসপাতালসহ প্রায় ১০০টি ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে।
জেলেনস্কি তার পোস্টে হাসপাতালের ধ্বংসাবশেষ এবং অ্যাম্বুলেন্সে থাকা শিশুদের ছবি যুক্ত করেছেন। সোমবার মস্কোতে পুতিনের সঙ্গে মোদির সাক্ষাতের পর জেলেনস্কি এই পোস্টটি করেছেন। দুই নেতার বৈঠক ও সাক্ষাতের ছবি ও ভিডিওতে দেখা গেছে, তারা মস্কোর বাইরের নভো-ওগারিওভোতে পুতিনের বাসায় চা পান করছেন এবং গলফ কার্টে ঘুরছেন।
জেলেনস্কি লিখেছেন, বিশ্বের বৃহত্তম গণতন্ত্রের নেতাকে মস্কোতে বিশ্বের সবচেয়ে রক্তপিপাসু অপরাধীর সঙ্গে আলিঙ্গন করতে দেখা শান্তি প্রচেষ্টার জন্য একটি বিধ্বংসী আঘাত।
প্রধানমন্ত্রী মোদি দুদিনের রাশিয়া সফরে রয়েছেন। এই সফরে দুই দেশ পুরনো সম্পর্ক বজায় রাখার পাশাপাশি পশ্চিমা দেশগুলোর সঙ্গে ঘনিষ্ঠ সম্পর্ক বজায় রাখার বিষয়ে আলোচনা করবেন তারা।
মোদি তৃতীয় প্রধানমন্ত্রীর পুনর্নির্বাচিত হওয়ার পর এটিই প্রথম বিদেশ সফর। আর ইউক্রেন যুদ্ধ শুরু হওয়ার পর এটিই তার প্রথম রাশিয়া সফর।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর