মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:৪৫ পূর্বাহ্ন

বেআইনি বিয়ের মামলায় খালাস পেলেন ইমরান খান ও বুশরা বিবি

ভয়েস বংলা প্রতিবেদক / ১৭ বার
আপডেট : শনিবার, ১৩ জুলাই, ২০২৪

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান এবং তার স্ত্রীকে বেআইনি বিয়ের অভিযোগ মামলায় খালাস দিয়েছে একটি আদালত। শনিবার (১৩ জুলাই) তাদের খালাসর রায় দেওয়া হয়েছে বলে জানিয়েছেন আইনজীবি। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স এই খবর জানিয়েছে।
পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) পার্লামেন্টে আরও বেশি আসন জয়ের একদিন পর ইমরান ও তার স্ত্রীর খালাসর খবরটি এলো।
সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে ইমরানের আইনজীবি নাঈম পাঞ্জুথা লিখেছেন, ‘ইমরান খান ও বিবি সাহেবা খালাস পেয়েছেন।’ ইমরানের স্ত্রী বুশরা খান ‘বুশরা বিবি’ নামেও পরিচিত।
পিটিআই বলেছে, রাজধানী ইসলামাবাদের আদালত খালাস ঘোষণার পর ৭১ বছর বয়সী ইমরানের বিরুদ্ধে আর কোনও মামলা বিচারাধীন নেই।
বিয়ে সম্পর্কিত ইসলামি আইন ভঙ্গের দায়ে দোষী সাব্যস্ত করে এই দম্পতিকে ফেব্রুয়ারিতে সাত বছরের কারাদণ্ড দিয়েছিল একটি আদালত। তাদের বিরুদ্ধে অভিযোগ ছিল, বুশরা বিবির সাবেক স্বামী থেকে ডিভোর্স এবং ইমরান খানের সঙ্গে বিবাহের মধ্যে এই দম্পতি প্রয়োজনীয় বিরতি পালন করতে ব্যর্থ হন।
শনিবারের এই সিদ্ধান্তের পর কারাগারে থাকা ইমরান ও বুশরা বিবি উভয়কেই মুক্তি দেওয়া হবে কিনা তাৎক্ষণিকভাবে তা স্পষ্ট নয়।
ফেব্রুয়ারির জাতীয় নির্বাচনের আগে খান যে চারটি কারাদণ্ডভোগের আদেশ পেয়েছিলেন তা এখন বাতিল বা স্থগিত করা হয়েছে। আগস্ট মাস থেকে কারাগারে থাকা এই নেতা চলতি মাসে রাষ্ট্রীয় গোপনীয়তা ফাঁস করার অভিযোগেও খালাস পান। বাকি দুটি মামলার সাজা স্থগিত করা হয়েছে। তবে গত সপ্তাহে ২০২৩ সালের মে মাসে সহিংসতার মামলায় একটি আদালত ইমরানের জামিন বাতিল করে। ওই মামলায় বলা হয়, ইমরানের সমর্থকরা তার গ্রেফতারের প্রতিবাদে সামরিক স্থাপনায় হামলা করেছিল। ইমরানকে কারাগারে রাখার জন্য ওই মামলায় রিমান্ডে নেওয়া হয়েছিল কিনা তাৎক্ষণিকভাবে তা পরিষ্কার নয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর