বুধবার, ১৬ অক্টোবর ২০২৪, ০৬:২০ পূর্বাহ্ন

বিষণ্ন সালমানের নিরাপত্তা জোরদার, গাধা নিয়ে নতুন বিতর্ক

রিপোর্টার / ০ বার
আপডেট : সোমবার, ১৪ অক্টোবর, ২০২৪

বলিউড সুপারস্টার সালমান খানের গ্যালাক্সি অ্যাপার্টমেন্টের বাইরে নিরাপত্তা জোরদার করা হয়েছে। তার সঙ্গে সুসম্পর্ক থাকার কারণে ভারতের ন্যাশনালিস্ট কংগ্রেস পার্টির (এনসিপি) নেতা ও মহারাষ্ট্র রাজ্যের সাবেক মন্ত্রী বাবা সিদ্দিককে হত্যা করা হয়েছে। এ ঘটনায় আতঙ্ক ছড়িয়ে পড়ায় ভাইজানের অ্যাপার্টমেন্টের বাইরে অবস্থান নেন নিরাপত্তাকর্মীরা। ভিডিও ফুটেজে তাদের কড়া পাহারা দিতে দেখা গেছে।
গত ১২ অক্টোবর সন্ধ্যায় আততায়ীর গুলিতে নিহত হন বাবা সিদ্দিক। গ্যাংস্টার লরেন্স বিষ্ণোইয়ের দল এই হত্যার দায় স্বীকার করেছে। তাদের একজনের একটি পোস্ট সামাজিক মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে। এতে ইঙ্গিত রয়েছে যে, বাবা সিদ্দিক হত্যাকাণ্ডের সঙ্গে সালমান খান, কুখ্যাত ডন দাউদ ইব্রাহিম ও অনুজ থাপানের সঙ্গে তার সম্পর্কের যোগসূত্র রয়েছে। লরেন্স বিষ্ণোই লাগাতার সালমানকে খুনের হুমকি দিয়ে যাচ্ছে। বাবা সিদ্দিকি হত্যাকাণ্ডে বিষণ্ন হয়ে পড়েছেন ৫৮ বছর বয়সী এই অভিনেতা।
ভাইরাল ফেসবুক পোস্টে বলা হয়েছে, ‘সালমান খান, আমরা এই যুদ্ধ চাইনি। কিন্তু আপনি আমাদের ভাইয়ের ক্ষতি করেছেন। আজ বাবা সিদ্দিকের তথাকথিত সৌজন্যবোধ নীরব হয়ে গেছে। তার মৃত্যুর সঙ্গে অনুজ থাপান, দাউদ, বলিউড, রাজনীতি ও সম্পত্তির লেনদেনের সঙ্গে সংযোগ জড়িত। কারো সঙ্গে আমাদের কোনও শত্রুতা নেই। তবে যারাই সালমান খান কিংবা দাউদ গ্যাংকে সহায়তা করে তাদের হিসাব সোজাসুজি রাখা উচিত। আমাদের ভাইদের কেউ ক্ষতিগ্রস্ত হলে আমরা জবাব দেবো। আমরা প্রথম আক্রমণ করিনি।’
এদিকে গ্রেফতার হওয়া দুই শুটার কুখ্যাত চক্রের সঙ্গে সংযোগ রয়েছে বলে দাবি করেছে। মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে হত্যাকাণ্ডে সন্দেহভাজন দুই ব্যক্তিকে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন। তাদের মধ্যে ধর্মরাজ কাশ্যাপ উত্তর প্রদেশে বেড়ে উঠেছেন। অন্যদিকে গুরমাইল সিং হরিয়ানার বাসিন্দা। পুলিশের দাবি, জেরার মুখে দুই জনই স্বীকার করে নিয়েছেন, তারা বিষ্ণোই গ্যাংয়ের সদস্য।
ভারতীয় সংবাদমাধ্যম এএনআই জানিয়েছে, শনিবার রাত সাড়ে ৯টার দিকে মুম্বাইয়ের বান্দ্রায় ছেলে জিশান সিদ্দিকের অফিসের কাছে বাবা সিদ্দিককে লক্ষ্য করে ছয়টি গুলি করা হয়। এরমধ্যে চারটি বুলেট তার বুক ঝাঁঝরা করে দিয়েছে। গুরুতর অবস্থায় তাকে লীলাবতী হাসপাতালে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।
বাগত রাতে ‘বিগ বস ১৮’র শুটিং রেখে লীলাবতী হাসপাতালে গিয়ে বাবা সিদ্দিকের পরিবারের সঙ্গে দেখা করে সমবেদনা জানান সালমান খান। তাকে হত্যা করায় স্তব্ধ বি-টাউনের অনেকে।
ধারণা করা হচ্ছে, এটি একটি কন্ট্রাক্ট কিলিং (ভাড়াটে খুনি দিয়ে হত্যা করা)। এ ঘটনায় দায়ের হওয়া মামলার তদন্তে নেতৃত্ব দিতে চার সদস্যের বিশেষ দল গঠন করা হয়েছে।
রবিবার মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে ঘোষণা করেছেন, রাষ্ট্রীয়ভাবে পূর্ণ সম্মানের সঙ্গে বাবা সিদ্দিকের শেষকৃত্য করা হবে।
সালমানের অত্যন্ত ঘনিষ্ঠ ছিলেন বাবা সিদ্দিক। প্রতিবছর রমজান মাসে তার ইফতার পার্টিতে হাজির হতেন বলিউডের হেভিওয়েট তারকারা। ২০১৩ সালের রোজায় এমন পার্টিতেই সালমান ও শাহরুখ খানের মনোমালিন্য মিটিয়েছিলেন বাবা সিদ্দিক। তখন দুই তারকার মধ্যে ঠান্ডা যুদ্ধ চলছিল। সালমানের প্রাক্তন প্রেমিকা ক্যাটরিনা কাইফের জন্মদিনের পার্টিতে তর্কে জড়ান দুই খান। সেই থেকে তাদের সম্পর্কে দূরত্ব বাড়ে। বাবা সিদ্দিকির উদ্যোগেই সালমান-শাহরুখের বন্ধুত্বে জোড়া লাগে।
এদিকে ছোট পর্দায় ‘বিগ‌ বস ১৮’ শুরু হতে না হতেই নতুন বিতর্কের মুখে পড়েছেন এর সঞ্চালক সালমান খান। কারণ প্রথম দিনেই ‘বিগ বস’ ঘরে প্রবেশ করে একটি গাধা। গাধাটির থাকার জন্য একটি নির্দিষ্ট জায়গাও বরাদ্দ করা হয়। কিন্তু এ নিয়ে আপত্তি তোলে পেটা (পিপল ফর দ্য এথিকাল ট্রিটমেন্ট অব অ্যানিম্যালস) ইন্ডিয়া। গাধাটিকে অবিলম্বে ছেড়ে দেওয়ার আবেদন জানিয়ে সালমানকে একটি চিঠি দিয়েছে এই সংস্থা। মনোরঞ্জনের জন্য গাধার মতো অবলা জীবকে ব্যবহার করায় ‘বিগ বস ১৮’র তীব্র নিন্দা করেছে স্বেচ্ছাসেবী সংগঠন পিপল ফর অ্যানিম্যালস। অবস্থা বেগতিক দেখে ‘বিগ বস’-এর ঘর থেকে গাধাটিকে ছেড়ে দেওয়া হয়েছে।
‘বিগ বস ১৮’র প্রতিযোগীদের মধ্যে আছেন শিল্পা শিরোদকার, শেহজাদা ধামি, আরফিন খান, শ্রুতিকা অর্জুন রাজ, ভিভিয়ান ডিসেনা, তাজিন্দার বাগ্গা, সারা আরফিন খান, চাহত পাণ্ডে, হেমা শর্মা, ঈশা সিং, রজত দলাল, অ্যালিস কৌশিক।
গত ৬ অক্টোবর শুরু হয়েছে বিগ বস-এর নতুন মৌসুম। প্রায় তিন মাস ধরে চলবে ‘বিগ বস ১৮’। এরমধ্যে কেবল সাপ্তাহিক পর্ব ‘উইকেন্ড কা বার’-এ দেখা যাবে সালমানকে। এজন্য তিনি প্রতি মাসে ৬০ কোটি রুপি নিচ্ছেন। অর্থাৎ এক মাসে ৮টি পর্বের জন্য বিপুল পরিমাণ অর্থ যাচ্ছে তার অ্যাকাউন্টে। আগের মৌসুমের মতো এবার যদি ১৫ সপ্তাহ ধরে চলে, তাহলে তিনি প্রায় ২৫০ কোটি রুপি আয় করবেন।
বিগ বস ১৭’র জন্য সপ্তাহে ১২ কোটি রুপি আর গোটা মৌসুম মিলিয়ে প্রায় ২০০ কোটি রুপি পারিশ্রমিক পেয়েছিলেন সালমান। নতুন মৌসুমে সেই অঙ্ক টপকে যাচ্ছেন তিনি।
বড় পর্দার জন্য এ আর মুরুগাদস পরিচালিত ‘সিকান্দার’ চলচ্চিত্র নিয়ে ব্যস্ত সালমান খান। এতে তার নায়িকা থাকছেন তিন জন। তারা হলেন রাশ্মিকা মান্দানা, কাজল আগারওয়াল ও আনজিনি ধাওয়ান। ছবিটি মুক্তি পাবে ২০২৫ সালের ঈদে। এছাড়া রোহিত শেঠি পরিচালিত ‘সিংঘাম অ্যাগেইন’ চলচ্চিত্রে অতিথি শিল্পী হিসেবে পুলিশের পোশাকে দেখা যাওয়ার সম্ভাবনা আছে। নিজের বিখ্যাত চরিত্র চুলবুল পান্ডে রূপে আবারও পর্দায় ফিরছেন ‘দাবাং’ তারকা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর