মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০২:৪৯ পূর্বাহ্ন

বিক্ষোভে উত্তাল ইসরায়েলে শ্রমিক ইউনিয়নের ধর্মঘট চলছে

রিপোর্টার / ৯ বার
আপডেট : সোমবার, ২ সেপ্টেম্বর, ২০২৪

ইসরায়েলের প্রধান শ্রমিক ইউনিয়ন হিস্টাড্রুটের ডাকে দেশজুড়ে সাধারণ ধর্মঘট চলছে। হামাসের হাতে জিম্মিদের মুক্তির জন্য ইসরায়েল সরকারের একটি চুক্তিতে সম্মত হওয়ার দাবিতে ডাকা ধর্মঘট শুরু হয়েছে সোমবার (২ সেপ্টেম্বর) সকালে। ধর্মঘটের কারণে ইসরায়েল জুড়ে ব্যবসা প্রতিষ্ঠান, স্কুল এবং যান চলাচল বন্ধ রয়েছে। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এ খবর জানিয়েছে।
ধর্মঘট পালনকারীরা শহরের বেশ কয়েকটি রাস্তা অবরোধ করায়, ইসরায়েলের প্রধান এয়ার ট্রানজিট হাব বেন গুরিওন বিমানবন্দরের কিছু ফ্লাইট ব্যাহত হয়েছে। ধর্মঘট অবরোধে অবস্থান নিয়েছে ইসরায়েলের নিরাপত্তা কর্মীরা। এর আগে রবিবার জিম্মি মুক্তিতে চুক্তির দাবিতে ইসরায়েলজুড়ে হাজার হাজার মানুষ বিক্ষোভ সমাবেশ করে।
ইসরায়েলে সাধারণ ধর্মঘটের প্রয়োজন ছিল উল্লেখ করে সবাইকে তা সফল করার আহ্বান জানিয়েছেন হিস্টাড্রুটের আন্তর্জাতিক বিভাগের প্রধান পিটার লার্নার। তিনি বলেন, আমাদের সমাজে বিভাজন নয় ঐক্যের প্রয়োজন। ইসরায়েলের জনগণ এবং ইসরায়েলের অভ্যন্তরীণভাবে বাস্তুচ্যুত লোকদের নিরাপত্তা ও নিরাপত্তা পুনরুদ্ধারের প্রয়োজনীয়তার জন্য সাধারণ ধর্মঘটের প্রয়োজন ছিল।
পিটার লার্নারের ডাকে সোমবারের ধর্মঘটে অংশ নিয়েছে ইসরায়েলের বৃহত্তম বেসরকারি খাতের কোম্পানির শত শত শ্রমিকদের প্রতিনিধিত্বকারী ইসরায়েল বিজনেস ফোরাম, ব্যবসা প্রতিষ্ঠান, ব্যাংক এবং বেশ কিছু সরকারি মন্ত্রণালয় ও তিনটি বাস কোম্পানি এগড, ড্যান ও মেট্রোপোলিন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর