শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০২:৫৫ অপরাহ্ন

বাজেট হেল্পডেস্ক সংসদ সদস্যদের বিভিন্ন তথ্য সরবরাহ করছে: স্পিকার

ভয়েস বংলা প্রতিবেদক / ২৫ বার
আপডেট : শনিবার, ২২ জুন, ২০২৪

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, বাজেট হেল্পডেস্ক সংসদ সদস্যদের চাহিদামতো দ্রুততম সময়ে বাজেট সম্পর্কিত বিভিন্ন তথ্য-উপাত্ত সরবরাহ করে আসছে। হেল্পডেস্ক থেকে প্রয়োজনীয় তথ্য নিয়ে সংসদ সদস্যরা বাজেটের ওপর গঠনমূলক ও প্রাণবন্ত আলোচনা করতে সক্ষম হচ্ছেন।
শানিবার (২২ জুন) বাজেট অ্যানালাইসিস অ্যান্ড মনিটরিং ইউনিট স্থাপিত বাজেট হেল্পডেস্ক পরিদর্শনের সময় তিনি এসব কথা বলেন। তার সঙ্গে ছিলেন বাংলাদেশ ইনিস্টিটিউট অব পার্লামেন্টারি স্টাডিজের (বিআইপিএস) পরিচালনা বোর্ডের সদস্যরা। অনুষ্ঠানে জাতীয় সংসদ সচিবালয়ের যুগ্মসচিব এ কে এম জি কিবরিয়া মজুমদারের সঞ্চালনায় বাজেট হেল্পডেস্ক বিষয়ক উপস্থাপনা করেন অতিরিক্ত সচিব এম এ কামাল বিল্লাহ। বিশেষ অতিথি হিসেবে আইনমন্ত্রী আনিসুল হক বক্তব্য রাখেন। প্রশ্নোত্তর পর্ব মডারেট করেন জাতীয় সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব কে এম আব্দুস সালাম।
ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, সংসদ সদস্যদের কাজের পরিধি শুধু আইন প্রণয়নের মধ্যে সীমাবদ্ধ নয়। ইন্টার পার্লামেন্টারি ইউনিয়নসহ আন্তর্জাতিক সংস্থার বিভিন্ন প্রোগ্রামে সংসদ সদস্যরা সক্রিয় অংশগ্রহণ করছেন। সে ক্ষেত্রে বিভিন্ন বিশেষায়িত বিষয়ে জ্ঞানলাভ ও দক্ষতা বৃদ্ধির জন্য সংসদ সদস্যরা বিআইপিএস আয়োজিত বিভিন্ন সেমিনার ও ওয়ার্কশপে অংশগ্রহণ করতে পারেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর