রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৩৬ পূর্বাহ্ন

বঙ্গভবন থেকে বের হয়ে ২৪ ঘণ্টার আল্টিমেটাম কোটা আন্দোলনকারীদের

ভয়েস বাংলা প্রতিবেদক / ১২ বার
আপডেট : রবিবার, ১৪ জুলাই, ২০২৪

সরকারি চাকরির সব গ্রেডে নিয়োগের ক্ষেত্রে কোটার যৌক্তিক সংস্কারের দাবিতে রাষ্ট্রপতি বরাবর স্মারকলিপি দিয়েছেন আন্দোলনকারীরা। এরপর বঙ্গভবন থেকে বের হয়ে এসে দাবি পূরণের জন্য ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছেন তারা।
রবিবার (১৪ জুলাই) বিকাল সাড়ে ৩টার দিকে বঙ্গভবন থেকে ফিরে এসে এই আল্টিমেটাম ঘোষণা করেন ‘বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের’ অন্যতম সমন্বয়ক নাহিদ ইসলাম।
সাংবাদিকদের উদ্দেশে নাহিদ ইসলাম বলেন, আইন বিভাগের মাধ্যমে যথাযথ আইনের মাধ্যমে এই কোটা সংস্কার করতে হবে। সরকার প্রথম থেকে হস্তক্ষেপ করলে আন্দোলন এতদূর আসতো না। সরকার যেহেতু হস্তক্ষেপ করেনি, তাই দেশে সর্বোচ্চ অভিভাবক রাষ্ট্রপতির কাছে এসেছি। আমরা চাই আগামী ২৪ ঘণ্টার মধ্য সংসদে জরুরি অধিবেশন ডেকে আমাদের দাবি মেনে নেবে। আমরা ২৪ ঘণ্টা পর্যবেক্ষণ করে দৃশ্যমান কোনও অগ্রগতি না হলে পরবর্তী কর্মসূচি ঘোষণা করবো।
আরেক সমন্বয়ক শারজিস আলম বলেন, আমরা রাষ্ট্রপতির সামরিক সচিবকে বলেছি ক্ষুদ্র জাতিগোষ্ঠী ও প্রতিবন্ধীদের জন্য ৫ শতাংশ কোটা বহাল রেখে বাকি কোটা বাতিল করতে হবে। আমরা আশা করছি রাষ্ট্রপতি বিষয়টি আমলে নিয়ে সিদ্ধান্ত নেবেন।
ব্রিফিং শেষে বিকাল সাড়ে ৩টার দিকে গুলিস্তান মোড় থেকে আন্দোলনকারীরা যার যার গন্তব্যে ফিরে যান। তবে যান চলাচল তখনও স্বাভাবিক হয়নি ওই এলাকায়। শত শত যানবাহন আটকে রয়েছে বায়তুল মোকাররম জাতীয় মসজিদ সংলগ্ন বিভিন্ন রাস্তায়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর