মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০২:১১ পূর্বাহ্ন

পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা পর্যায়ে রদবদল

রিপোর্টার / ৯ বার
আপডেট : রবিবার, ১ সেপ্টেম্বর, ২০২৪

বাংলাদেশ পুলিশের ডিআইজি, অতিরিক্ত ডিআইজি ও পুলিশ সুপার পদমর্যাদার ঊর্ধ্বতন কর্মকর্তাদের বড় ধরনের রদবদল করা হয়েছে।
আজ রোববার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের পুলিশ-১ শাখার উপসচিব মো. মাহাবুর রহমান শেখ স্বাক্ষরিত পৃথক ৪টি প্রজ্ঞাপনে ৮৩ কর্মকর্তার বদলি ও পদায়ন করা হয়।
ডিআইজি ও অতিরিক্ত ডিআইজি পদমর্যাদার ৪২ কর্মকর্তাকে বদলি ও পদায়ন করা হয়েছে। তারা হলেন- অতিরিক্ত ডিআইজি (টিডিএস) ও বর্তমানে সুপার নিউমারারি ডিআইজি পদোন্নতিপ্রাপ্ত মোসলেহ উদ্দিন আহমেদ, টাঙ্গাইল পিটিসির পুলিশ সুপার ও বর্তমানে সুপারনিউমারারি ডিআইজি পদোন্নতিপ্রাপ্ত আবু নাছের মোহাম্মদ খালেদ ও অতিরিক্ত ডিআইজি (টিঅ্যান্ডআইএম) ও বর্তমানে সুপার নিউমারারি ডিআইজি পদোন্নতিপ্রাপ্ত মো. আকরাম হোসেন, অতিরিক্ত ও বর্তমানে সুপার নিউমারারি ডিআইজি পদোন্নতিপ্রাপ্ত মো. আতাউল কিবরিয়া, অতিরিক্ত ও বর্তমানে সুপার নিউমারারি ডিআইজি পদোন্নতিপ্রাপ্ত মো. রেজাউল করিমকে পুলিশ অধিদপ্তরে বদলী করা হয়েছে।
এছাড়াও ট্যুরিস্ট পুলিশের এসপি ও বর্তমানে সুপার নিউমারারি ডিআইজি পদোন্নতিপ্রাপ্ত সরদার নুরুল আমিনকে রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালের পরিচালক (ডিআইজি) পদে, এসবির অতিরিক্ত ডিআইজি ও বর্তমানে সুপার নিউমারারি ডিআইজি পদোন্নতিপ্রাপ্ত জিএম আজিজুর রহমান, এসবির অতিরিক্ত ডিআইজি ও বর্তমানে সুপার নিউমারারি ডিআইজি পদোন্নতিপ্রাপ্ত মো. সরওয়ার, চট্টগ্রাম আরআরএফের পুলিশ সুপার বর্তমানে সুপার নিউমারারি ডিআইজি পদোন্নতিপ্রাপ্ত মো. মাহমুদুর রহমানকে স্পেশাল ব্রাঞ্চে বদলি করা হয়েছে।
অপর এক প্রজ্ঞাপনে পুলিশের বিভিন্ন গুরুত্বপূর্ণ ইউনিটে দায়িত্বে থাকা ১৬ ডিআইজিকে বদলি করা হয়েছে। তারা হলেন- বিশেষ শাখার ডিআইজি এ জেড এম নাফিউল ইসলাম ও পুলিশ সদর দফতরের ডিআইজি মো. নিশারুল আরিফকে অ্যান্টি টেরোরিজম ইউনিটে সংযুক্ত, র‌্যাব সদর দফতরের অতিরিক্ত মহাপরিচালক (ডিআইজি) ইমতিয়াজ আহমেদ ও এসবির ডিআইজি মো. আব্দুল কুদ্দুছ আমিন এবং শিল্পাঞ্চল পুলিশের ডিআইজি মোহাম্মদ আবুল ফয়েজকে নৌপুলিশে সংযুক্ত করা হয়েছে।
এসবির ডিআইজি মো. মনিরুল ইসলামকে অ্যান্টি টেরোরিজম ইউনিটে, সিআইডির ডিআইজি এ কে এম নাহিদুল ইসলামকে পুলিশ টেলিকমে সংযুক্ত, এসবির আমেনা বেগমকে ডিআইজি হাইওয়ে পুলিশে, এসবির ডিআইজি মো. মনির হোসেনকে শিল্পাঞ্চল পুলিশে, শিল্পাঞ্চল পুলিশের ডিআইজি মো. আজাদ মিয়াকে হাইওয়ে পুলিশে, এসবির মো. মনিরুজ্জামানকে রাজশাহী বিপিএ সারদায় এবং হাইওয়ে পুলিশের ডিআইজি মো. জামিল হাসানকে অ্যান্টি টেরোরিজম ইউনিটে সংযুক্ত করা হয়েছে।
এছাড়া ম্যাস র‌্যাপিড ট্রানজিটের (মেট্রোরেল) ডিআইজি মো. মাহবুবুর রহমানকে অ্যান্টি টেরোরিজম ইউনিটে, সিআইডির ডিআইজি শ্যামল কুমার নাথকে এপিবিএন সদর দফতরে ঢাকায়, ডিএমপির অতিরিক্ত কমিশনার এস এম মোস্তাক আহমেদ খানকে এপিবিএন সদর দফতর ঢাকায় এবং পিবিআই ডিআইজি মিরাজ উদ্দিন আহম্মেদকে রেলওয়ে পুলিশ ঢাকার ডিআইজি হিসেবে বদলি করা হয়েছে।
এছাড়া ডিএমপিতে ২২ পুলিশ সুপারের পদায়ন করা হয়েছে।
ডিএমপিতে পদায়ন হওয়া উপপুলিশ কমিশনাররা হলেন- ডিএমপির অতিরিক্ত উপ-কমিশনার ও বর্তমানে পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত মোহাম্মদ ওসমান গণি, ডিএমপির অতিরিক্ত উপ-কমিশনার ও বর্তমানে পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত মোহাম্মদ তাহেরুল হক চৌহান, ডিএমপির অতিরিক্ত উপ-কমিশনার ও বর্তমানে পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত মো. শামীম হোসেন, ইনসার্ভিস ট্রেনিং সেন্টার গাজীপুরের কমান্ড্যান্ট (পুলিশ সুপার) মো. ছালেহ উদ্দিন, ডিএমপির অতিরিক্ত উপ-কমিশনার ও বর্তমানে পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত মো. সারোয়ার জাহান, শিল্পাঞ্চল পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার ও বর্তমানে পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত আবুল ফজল মহাম্মদ তারিক হোসেন খান, পুলিশ সদর দফতরের পুলিশ সুপার মুহাম্মদ তালেবুর রহমান, পিবিআইয়ের পুলিশ সুপার মোহাম্মদ মাকছুদের রহমান, সিআইডির বিশেষ পুলিশ সুপার মো. মিজানুর রহমান ও মো. নজরুল ইসলাম, ঢাকা এপিবিএন-১২ এর পুলিশ সুপার মোহাম্মদ মনজুর আহমেদ সিদ্দিকী এবং পুলিশ অধিদপ্তর ঢাকার (টিআর) পুলিশ সুপার দেওয়ান জালাল উদ্দিন চৌধুরী।
যেসব কর্মকর্তাকে ডিএমপিতে উপপুলিশ কমিশনার পদে পদায়ন করা হয়েছে তারা হলেন- আরআরএফ রংপুরের অতিরিক্ত পুলিশ সুপার ও বর্তমানে পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত মো. রেজাউল করিম, পিবিআইয়ের পুলিশ সুপার মোহাম্মদ মাসুদ রানা, পুলিশ অধিদফতর ঢাকার (টিআর) পুলিশ সুপার মো. তারেক মাহমুদ, নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার ও বর্তমানে পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত মো. আমীর খসরু, ময়মনসিংহ রেঞ্জ ডিআইজি কার্যালয়ের পুলিশ সুপার মো. রফিকুল ইসলাম, রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) উপ-কমিশনার মিয়া মোহাম্মদ আশিস বিন হাছান, সিআইডির বিশেষ পুলিশ সুপার তাহমিনা তাকিয়া এবং র‌্যাবের পুলিশ সুপার মোহাম্মদ নূরে আলম ও মোহাম্মদ হারুন অর রশিদ। এছাড়াও বাংলাদেশ পুলিশের বিভিন্ন ইউনিটে কর্মরত পুলিশ সুপার পদমর্যাদার ১৯ কর্মকর্তাকে বদলি করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর