বুধবার, ১৬ অক্টোবর ২০২৪, ০৪:৩৭ অপরাহ্ন

নির্বাহী ম্যাজিস্ট্রেট তাপসীর বিরুদ্ধে আদালতে মানহানির মামলার আবেদন

রিপোর্টার / ৩ বার
আপডেট : মঙ্গলবার, ৮ অক্টোবর, ২০২৪

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে পুলিশের গুলিতে নিহত রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আবু সাঈদকে নিয়ে আপত্তিকর মন্তব্য করায় লালমনিরহাট জেলা প্রশাসকের কার্যালয়ের সহকারী কমিশনার (নির্বাহী ম্যাজিস্ট্রেট) তাপসী তাবাসসুমের (ঊর্মি) বিরুদ্ধে আদালতে মানহানির মামলা নেওয়ার আবেদন করা হয়েছে।
ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে আজ মঙ্গলবার এই আবেদন করেন গণ অধিকার পরিষদের উচ্চতর পরিষদ সদস্য ও গণমাধ্যম সমন্বয়ক আবু হানিফ। অবশ্য আদালত বাদীর জবানবন্দি রেকর্ড করেছেন। তবে মামলা গ্রহণের বিষয়ে কোনো আদেশ দেননি। বাদীপক্ষের আইনজীবী খাদেমুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।
মামলার আরজিতে অভিযোগ আনা হয়েছে, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে পুলিশের গুলিতে নিহত রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আবু সাঈদকে নিয়ে ফেসবুকে আপত্তিকর মন্তব্য করেছেন তাপসী তাবাসসুম। একই সঙ্গে তিনি প্রধান উপদেষ্টাকে নিয়েও আপত্তিকর মন্তব্য করেছেন।
লালমনিরহাট জেলা প্রশাসকের কার্যালয়ের সহকারী কমিশনার (নির্বাহী ম্যাজিস্ট্রেট) তাপসী তাবাসসুমকে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করার পর গতকাল সোমবার সাময়িক বরখাস্ত করা হয়। একই সঙ্গে তাঁর বিরুদ্ধে বিভাগীয় মামলা করার সিদ্ধান্ত হয়।
গতকাল জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনে বলা হয়, তাপসী তাবাসসুম নিজের ফেসবুক অ্যাকাউন্টে এক স্ট্যাটাসের মাধ্যমে অন্তর্বর্তী সরকার ও প্রধান উপদেষ্টার বক্তব্য নিয়ে বিতর্কিত মন্তব্য করার অভিযোগে তাঁর বিরুদ্ধে সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা অনুযায়ী বিভাগীয় ব্যবস্থা নেওয়ার সিদ্ধান্ত হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর