বুধবার, ১৬ অক্টোবর ২০২৪, ০২:৫৩ অপরাহ্ন

নারী সুরক্ষা আন্দোলনের মাঝে রানির চমক

রিপোর্টার / ১৪ বার
আপডেট : শুক্রবার, ২৩ আগস্ট, ২০২৪

কলকাতা হয়ে প্রায় পুরো ভারতজুড়েই প্রতিবাদ ও আন্দোলন চলছে নারী সুরক্ষার দাবিতে। এমন সময় চমক এলো রানি মুখার্জির পক্ষ থেকে। শিগগিরই তিনি হাজির হচ্ছে তার আলোচিত সিনেমা ‘মার্দানি’র তৃতীয় সিক্যুয়েল নিয়ে।
হ্যাঁ, ফের একবার খাকি পোশাক গায়ে চাপিয়ে পর্দায় ফিরছেন বলিউডের রানি। তুখোড় পুলিশ অফিসার শিবানি শিবাজি রায়-এর চরিত্রে এর আগে দু’বার পর্দা কাঁপিয়েছেন অভিনেত্রী। বক্স অফিসে হিট এই ছবি সমালোচকদেরও বিশেষ পছন্দের। বৃহস্পতিবার (২২ আগস্ট) ছবির ১০ বছর পূর্তির দিনেই প্রযোজনা সংস্থা যশরাজ ফিল্মস জানিয়েছে যে, রানি মুখার্জির নেতৃত্বে অ্যাকশন থ্রিলার ‘মার্দানি’ ফ্র্যাঞ্চাইজির তৃতীয় কিস্তির কাজ চলছে।
প্রয়াত প্রদীপ সরকার পরিচালিত প্রথম ‘মার্দানি’ ছবির দশম মুক্তির বার্ষিকীতে এই ঘোষণা সামনে এলো। নতুন ভিডিওতে যশরাজ ফিল্মস জানিয়েছে শিগগিরই আসছে ‘মার্দানি ৩’। পোস্টে লেখা হয়, আজ শিবানি শিবাজি রায় ও মার্দানির চেতনাকে উদযাপন করছি। আমাদের প্রিয় ফ্র্যাঞ্চাইজির জন্য এক দশকের ভালোবাসা এবং প্রশংসার জন্য আপনাকে ধন্যবাদ। আমরা অনুপ্রাণিত…।
২০১৯ সালে মুক্তি পেয়েছিল ‘মার্দানি ২’। প্রায় ৫ বছরের ব্যবধানে ফের এই ফ্রাঞ্চাইজির নতুন ছবির খবর সামনে এলো। পুরুষ শাসিত সমাজে নারীর ভূমিকাকে নতুন মাত্রা দিয়েছিল রানির এই ছবি। যা রানির ক্যারিয়ারের অন্যতম সেরা পারফরম্যান্স হিসাবে গণ্য করা হয়। ছবির প্রথম দুটি ভাগেই মেয়েদের ওপর হওয়া নির্যাতনের গল্প উঠে এসেছে। যেখানে নারী-পাচার, ধর্ষণের মতো ঘটনাকে সংবেদনশীলতার সঙ্গে তুলে ধরেছেন রানি।
নির্ভীক পুলিশ অফিসারের ভূমিকায় রানির অভিনয় আজও ভুলতে পারেনি দর্শক। আগেই ‘মার্দানি’র তিন নম্বর কিস্তির ইঙ্গিত দিয়েছিলেন রানি, অবশেষে হয়ে গেল আনুষ্ঠানিক ঘোষণা। ২০১৯ সালে ‘মর্দানি ২’ পরিচালনা করেছিলেন নবাগত গোপী পুথরান, যিনি প্রথম চলচ্চিত্রের চিত্রনাট্য লিখেছিলেন। এবার কে থাকবেন পরিচালকের আসনে? রানির পাশাপাশি আর কোনও অভিনেতারাই বা থাকছেন? আপাতত এই সব প্রশ্নের উত্তর মেলেনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর