বুধবার, ১৬ অক্টোবর ২০২৪, ০৪:৪১ অপরাহ্ন

নতুন মন্ত্রিপরিষদ সচিব শেখ আব্দুর রশিদ

রিপোর্টার / ২ বার
আপডেট : মঙ্গলবার, ৮ অক্টোবর, ২০২৪

নতুন মন্ত্রিপরিষদ সচিব হয়েছেন শেখ আব্দুর রশিদ। তাঁকে দুই বছরের জন্য চুক্তি ভিত্তিতে এই পদে নিয়োগ দেওয়া হয়েছে। আজ মঙ্গলবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে বলা হয়েছে, শেখ আব্দুর রশিদকে অন্য যে কোন পেশা, ব্যবসা কিংবা সরকারি, আধা–সরকারি, বেসরকারি প্রতিষ্ঠান/সংগঠন–এর সঙ্গে কর্ম–সম্পর্ক পরিত্যাগের শর্তে ১৪ অক্টোবর অথবা যোগদানের তারিখ হতে পরবর্তী দুই বছর মেয়াদে মন্ত্রিপরিষদ সচিব পদে চুক্তিভিত্তিক নিয়োগ প্রদান করা হলো।
রাজনৈতিক পটপরিবর্তনে অন্তর্বর্তীকালীন সরকার ক্ষমতায় আসার পর শেখ আব্দুর রশিদকে চুক্তি ভিত্তিতে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব করা হয়েছিল। এবার তাঁকে মন্ত্রিপরিষদ সচিব করা হল।
শেখ আব্দুর রশিদ কয়েক বছর আগে অতিরিক্ত সচিব হিসেবে অবসরে যান। ৮ আগস্ট অন্তর্বর্তীকালীন সরকার গঠনের পর তাঁকে চুক্তি ভিত্তিতে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব হিসেবে নিয়োগ দেওয়া হয়েছিল।
নতুন মন্ত্রিপরিষদ সচিব শেখ আব্দুর রশিদ বিদায়ী মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেনের স্থলাভিষিক্ত হতে যাচ্ছেন। মাহবুব হোসেন চাকরির স্বাভাবিক মেয়াদ শেষ করে গত বছরের ১৩ অক্টোবর তাঁর অবসরে যাওয়ার কথা ছিল। তবে ওই সময় তাঁকে পরবর্তী এক বছরের জন্য একই পদে চুক্তি ভিত্তিতে নিয়োগ দেওয়া হয়। যা এখন শেষ হচ্ছে। কাগজেপত্রে ১৩ অক্টোবর তা শেষ হওয়ার কথা থাকলেও বাস্তবে আগামীকাল বুধবরাই (৯ অক্টোবর) তাঁর শেষ কর্মদিবস। কারণ পরের চারদিন শারদীয় দুর্গা পূজার ছুটি ও সাপ্তাহিক ছুটি থাকছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর