বুধবার, ১৬ অক্টোবর ২০২৪, ০২:৫৩ অপরাহ্ন

দাবদাহের মধ্যে স্বস্তির বৃষ্টি

রিপোর্টার / ৮ বার
আপডেট : বুধবার, ২৫ সেপ্টেম্বর, ২০২৪

রাজধানীতে কয়েক দিনের দাবদাহের মধ্যে স্বস্তির বৃষ্টি নেমেছে। সকাল থেকে কখনো জোরালো বৃষ্টি আবার কখনো থেমে থেমে চলা বৃষ্টিতে বহু মানুষকে দেখা গেছে ছাতা মাথায়। বৃষ্টি হতে পারে সেটি আঁচ করতে পারেননি অনেকেই। তারা সকালে ছাতা ছাড়াই কাজে বেরিয়ে পড়েছেন। এতে ভোগান্তিতে পড়েছেন অফিসগামীসহ বিভিন্ন গন্তব্যের উদ্দেশে পথে বের হওয়া ব্যস্ত নগরের মানুষ।
বুধবার সারা দেশেই কম-বেশি বৃষ্টি হচ্ছে জানিয়ে আবহাওয়াবিদ হাফিজুর রহমান জানান, সকাল ৯টা পর্যন্ত ২৬ মিলিমিটার বৃষ্টি হয়েছে ঢাকায়। তবে বৃষ্টি মূলত শুরু হয়েছে ৯টার পর, সারাদিনই এমন বৃষ্টি থাকবে। এমন বৃষ্টি বৃহস্পতিবারও দিনভর ঝরবে বলে জানিয়েছেন হাফিজুর রহমান।
বুধবার দেখা গেছে, কেউ কেউ মেট্রো থেকে নেমে রিকশায় উঠতে গিয়েই অনেকটা ভিজে গেছেন। আবার বৃষ্টির আগেই বাসা থেকে বের হয়েছেন। বৃষ্টি হতে পারে তখন সেটি ভাবেননি। সঙ্গে ছাতাও নেননি। বৃষ্টি শুরু হয়েছে, ভিজে ভিজে ফিরতে হচ্ছে। এতে অসুস্থ হয়ে পড়তে পারেন। অবশ্য কাউকে কাউকে ছাতা নিয়ে গন্তব্যে যেতে দেখা যায়।
এদিকে দিনভর বৃষ্টিতে জাহাঙ্গীর গেট এলাকায় পানি জমতে দেখা গেছে। ঢাকার শাহবাগ, ফার্মগেট, বাংলামোটর, মিরপুর-১০ নম্বর এসব এলাকার কোথাও পানি জমতে দেখা যায়নি।
বৃষ্টির কারণে রাস্তায় হঠাৎ করে মানুষজন কমে যাওয়ায় বিপাকে পড়েছেন মিরপুর-১২ নম্বর এলাকার ফুটপাতের চা বিক্রেতারা। যেখানে লোকজনের ভিড় থাকত; কিন্তু বৃষ্টির কারণে লোক নেই।
আবহাওয়ার নিয়মিত বুলেটিনে বলা হয়েছে, বুধবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি থেকে অতি ভারি বৃষ্টি হতে পারে।
সারা দেশে দিনের তাপমাত্রা ২ থেকে ৫ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে এবং রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে বলে আবহাওয়ার পূর্বাভাসে জানা গেছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর