বুধবার, ১৬ অক্টোবর ২০২৪, ০৬:২৯ পূর্বাহ্ন

দাদা সাহেব ফালকে গ্রহণের পর যা বললেন মিঠুন

রিপোর্টার / ৩ বার
আপডেট : বুধবার, ৯ অক্টোবর, ২০২৪

৮ অক্টোবর বড় পর্দায় মুক্তি পেল মিঠুন চক্রবর্তী অভিনীত ছবি ‘শাস্ত্রী’। আর এ দিনই ভারতের চলচ্চিত্রের অন্যতম শ্রেষ্ঠ ও সম্মানের পুরস্কার দাদাসাহেব ফালকে অ্যাওয়ার্ড পেলেন অভিনেতা। মঙ্গলবার দিল্লির বিজ্ঞান ভবনে ভারতের ৭০তম জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান অনুষ্ঠানে ভারতের রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু দাদাসাহেব ফালকে পুরস্কার প্রদান করেন কিংবদন্তি অভিনেতা মিঠুন চক্রবর্তীকে।
চলতি বছরের গোড়াতেই পদ্মবিভূষণ সম্মানে ভূষিত হয়েছেন অভিনেতা। বর্ষীয়ান অভিনেতা এবার ভারতীয় চলচ্চিত্রের সর্বোচ্চ সম্মানে সম্মানিত হলেন। দাদাসাহেব ফালকে পুরস্কার নিয়ে আবেগআপ্লূত হয়ে পড়লেন অভিনেতা। বক্তব্য রাখতে গিয়ে ভবিষ্যৎ প্রজন্মের জন্য বার্তা দিয়ে মিঠুন বলেন, আমি যদি পারি, তাহলে তোমরা অবশ্যই পারবে।
এর আগে দাদাসাহেব ফালকে পুরস্কার ঘোষণার দিন মিঠুন বলেছিলেন, ‘কখনও ভাবিনি ফুটপাতের একটা ছেলে এত বড় সম্মান পাবে। আমি কলকাতার অন্ধ গলি, সেখান থেকে উঠে এসেছি। মুম্বাইয়ের রাস্তার ফুটপাতে থেকেছি। কখনও কল্পনা করতে পারিনি, এতবড় একটা সম্মান পাব। বিশ্বাস করুন, আমি আক্ষরিক অর্থেই হতবাক। আমি হাসতেও পাচ্ছি না, কাঁদতেও পাচ্ছি না। এমন একটা সম্মান দিলে কে কী বলবে, কেউই কিছু বলতে পারে না। আমি এই পুরস্কার আমার পরিবার ও বিশ্বজুড়ে থাকা আমার অগণিত ভক্তকে উৎসর্গ করছি।
১৯৭৬ সালে মৃগয়া চলচ্চিত্রে অভিনয় দিয়ে তার পথ চলা শুরু হয়। বাংলা হিন্দিসহ ৬টি ভাষায় তিনি চলচ্চিত্রে অভিনয় করেছেন। চলচ্চিত্র জগতে প্রায় আটচল্লিশ বছরের কাজের অভিজ্ঞতা তার।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর