মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০২:৪৯ পূর্বাহ্ন

ত্রিপুরায় বন্যা পরিস্থিতির অবনতি, নিহত ১০

রিপোর্টার / ৭ বার
আপডেট : বৃহস্পতিবার, ২২ আগস্ট, ২০২৪

ভারতের ত্রিপুরা রাজ্যে ভারী বৃষ্টির কারণে বন্যা পরিস্থিতির আরও অবনতি হয়েছে। আগরতলায় ভারী বৃষ্টিতে গোমতী নদীর পানি উপচে এই বন্যার সৃষ্টি হয়েছে। বুধবার (২১ আগস্ট) কমকর্তারা জানিয়েছেন, ভূমিধস ও পানিতে ডুবে সেখানে ১০ জনের প্রাণহানি হয়েছে। এসময় আহত হন আরও দুইজন। স্থানীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস এই খবর জানিয়েছে।
ভারতের স্টেট ইমারজেন্সি অপারেশন সেন্টার (এসওসি) জানিয়েছে, রাজ্যটির ৬ হাজার ৬২০টি পরিবারের ৩৪ হাজারের বেশি মানুষকে নিরাপদে সরিয়ে নেওয়া হয়েছে। ৮টি জেলার ৩৪৬টি কেন্দ্রে তাদের আশ্রয় দেওয়া হয়েছে। বৃহস্পতিবার ও শুক্রবার সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার ঘোষণা দিয়েছে রাজ্য সরকার।
উত্তর ত্রিপুরার ধর্মনগর, কৈলাশহর; ঊনাকোটি জেলার কুমারঘাট; ধলাই জেলার কমলপুর, লংট্রাইভ্যালি ও গন্ডাচেরা; সেপাহিজলার বিশালগড় ও সোনামুড়া; খোয়াই জেলার তেলিয়ামুরা ও খোয়াই, উদয়পুর, কারবুক ও অমরপুর; গোমতি জেলার সবুরু, সাবরুম; দক্ষিণ ত্রিপুরা জেলার সান্তিরবাজার এবং আগরতলা শহরসহ পশ্চিম ত্রিপুরা জেলার সদর ও জিরানিয়া মহকুমার বিস্তীর্ণ এলাকায় ব্যাপক জলাবদ্ধতা ও বন্যা পরিস্থিতি দেখা দিয়েছে।
ঝুঁকিপূর্ণ এলাকাগুলো থেকে বাসিন্দাদের উদ্ধারে ২৪ ঘণ্টা নিরলস কাজ চালিয়ে যাচ্ছে উদ্ধারকারী দলগুলো। রাজ্যের নদীগুলোর পানির স্তর বিভিন্ন স্থানে বিপদসীমা, এমনকি কোথাও কোথাও প্রত্যাশিত বন্যা স্তরের ওপর দিয়ে প্রবাহিত হচ্ছিল।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর