রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ০৫:১৩ পূর্বাহ্ন

ঢাকায় স্বস্তির বৃষ্টি, কমলো তাপমাত্রা

ভয়েস বংলা প্রতিবেদক / ২৫ বার
আপডেট : বুধবার, ২৬ জুন, ২০২৪

কয়েক দিন ধরেই রাজধানীর আকাশ মেঘলা থাকলেও বৃষ্টি হচ্ছিল না। বাতাসে আর্দ্রতা বেশি থাকায় অস্বস্তিকর ভ্যাপসা গরমে অতিষ্ঠ হয়ে উঠেছেন নগরবাসী। এই অবস্থায় বুধবার (২৬ জুন) সকালে এক পশলা বৃষ্টি যেন আশীর্বাদ হয়ে এলো রাজধানীবাসীর জন্য। বৃষ্টির ফলে তাপমাত্রাও কমে এসেছে অনেকটাই।
আবহাওয়া অধিদফতর জানিয়েছে, বৃষ্টি হলেও ঢাকা, রাজশাহী ও খুলনা বিভাগের বিভিন্ন এলাকার ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। যদিও আগামী ২৪ ঘণ্টার মধ্যে এই তাপপ্রবাহ কিছু কিছু জায়গায় কমে আসতে পারে।
আজ সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ থেকে উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরের অন্যত্র মাঝারি অবস্থায় রয়েছে।
রংপুর, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায়; রাজশাহী, ঢাকা ও বরিশাল বিভাগের কিছু কিছু জায়গায় এবং খুলনা বিভাগের দুয়েক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে বলেও জানিয়ে অধিদফতর। সেই সঙ্গে রংপুর, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে বলেও জানানো হয়েছে।
তাপমাত্রার পূর্বাভাসে বলা হয়, সারা দেশে দিন এবং রাতের তাপমাত্রা কিছুটা কমতে পারে। তবে জলীয় বাষ্পের আধিক্যের কারণে অস্বস্তি বিরাজ করতে পারে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর