মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০২:৪৯ পূর্বাহ্ন

কমলা হ্যারিস আনুষ্ঠানিক মনোনয়ন পেয়ে গাজায় যুদ্ধ বন্ধের আহ্বান

রিপোর্টার / ৮ বার
আপডেট : শুক্রবার, ২৩ আগস্ট, ২০২৪

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে পদপ্রার্থী হিসেবে আনুষ্ঠানিকভাবে ডেমোক্র্যাটিক পার্টির মনোনয়ন গ্রহণ করেছেন দেশটির ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস। বৃহস্পতিবার (২২ আগস্ট) মনোনয়ন গ্রহণকালে গাজায় যুদ্ধ বন্ধের আহ্বান জানান তিনি। পাশাপাশি বিশ্বজুড়ে স্বৈরশাসনের বিরুদ্ধে লড়াই চালিয়ে যাওয়ার অঙ্গীকার করেন। প্রেসিডেন্ট জো বাইডেন মিত্রদের চাপে নির্বাচনী প্রতিযোগিতা থেকে সরে দাঁড়াতে বাধ্য হলে মাত্র মাসখানেক আগে ডেমোক্র্যাট প্রার্থী হিসেবে কমলা হ্যারিস মনোনীত হন। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স এ খবর জানিয়েছে।
কমলা হ্যারিস বলেছেন, চলমান গাজা যুদ্ধে জিম্মিমুক্তি ও যুদ্ধবিরতি চুক্তি চূড়ান্ত করার এখনই সময়। আমি স্পষ্ট করে বলতে চাই, আত্মরক্ষায় ইসরায়েলের অধিকারের পক্ষে সবসময় সোচ্চার থাকব। কিন্ত গাজায় ১০ মাস ধরে যা হচ্ছে তা অত্যন্ত হৃদয়বিদারক। অসংখ্য নিরীহ মানুষ প্রাণ হারিয়েছেন। আর জীবিতরা ক্ষুধার্ত অবস্থায় মরিয়া হয়ে প্রাণভয়ে পালিয়ে বেড়াচ্ছেন।
কমলা বলেছেন, ইসরায়েলের নিরাপত্তা নিশ্চিত করতে ও জিম্মিদের মুক্ত করতে আমি ও প্রেসিডেন্ট কাজ করে যাচ্ছি। এছাড়া গাজায় দুর্ভোগের অবসান ঘটিয়ে ফিলিস্তিনি জনগণ যেন তাদের মর্যাদা, নিরাপত্তা, স্বাধীনতা ও আত্মনিয়ন্ত্রণের অধিকার উপলব্ধি করতে পারে, সে ব্যাপারেও আমরা সচেষ্ট আছি। প্রতিদ্বন্দী প্রেসিডেন্ট পদপ্রার্থী ডোনাল্ড ট্রাম্প স্বৈরাচারদের প্রতি নমনীয় অভিযোগ করে তিনি বলেছেন, গণতন্ত্র ও স্বৈরতন্ত্রের চলমান লড়াইয়ে আমি যুক্তরাষ্ট্র ও আমার নৈতিক অবস্থান জানি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর