মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:৪২ পূর্বাহ্ন

জাবালিয়ায় ১২ ইসরায়েলি সেনাকে হত্যার দাবি হামাসের

ভয়েস বাংলা প্রতিবেদক / ৩২ বার
আপডেট : বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকার জাবালিয়া শরণার্থী শিবিরে ১২ ইসরায়েলি সেনাকে হত্যা করেছে ফিলিস্তিনের প্রতিরোধ গোষ্ঠী হামাস। বুধবার (১৫ মে) একটি জটিল অপারেশন পরিচালনার সময় তাদের হত্যা করা হয়েছে। একটি বিবৃতিতে এই তথ্য জানিয়েছে হামাসের সশস্ত্র শাখা আল কাসেম ব্রিগেড। তুর্কি বার্তা সংস্থা আনাদোলু এজেন্সি এই খবর জানিয়েছে।
বিবৃতিতে বলা হয়েছে, উত্তর গাজার জাবালিয়া শরণার্থী শিবিরে একটি জটিল অপারেশনের সময় আল কাসেম যোদ্ধারা একটি ইয়াসিন ১০৫ ক্ষেপণাস্ত্র দিয়ে একটি ইসরায়েলি ডি৯ সামরিক বুলডোজারকে লক্ষ্যবস্তু করেছে। এসময় একটি বাড়িতে লুকিয়ে থাকা ইসরায়েলি বাহিনীকে লক্ষ্য করে আরও দুটি ক্ষেপণাস্ত্র ছোড়ে তারা। এই অভিযানে অন্তত ১২ ইসরায়েলি সেনা নিহত হয়েছেন।
এর আগে বুধবার জাবালিয়া শরণার্থী শিবিরের কেন্দ্রস্থলে একটি ব্যাপক সামরিক অভিযান শুরুর ঘোষণা করেছিল ইসরায়েলি সেনাবাহিনী।
৭ অক্টোবর ইসরায়েলি ভূখণ্ডে ফিলিস্তিনি সশস্ত্র গোষ্ঠী হামাসের করা হামলার প্রতিক্রিয়ায় গাজায় একটি নৃশংস হামলা শুরু করে ইসরায়েল। হামাসের ওই হামলায় ১ হাজার ২০০ ইসরায়েলি নিহত হন। এসময় আরও প্রায় ২৫০ জনকে জিম্মি করে গাজায় নিয়ে যায় সশস্ত্র যোদ্ধারা।
ফিলিস্তিনি স্বাস্থ্য কর্তৃপক্ষের মতে, গাজায় চলমান হামলায় ইসরায়েলের হাতে এখন পর্যন্ত ৩৫ হাজার ২৩০ জনেরও বেশি ফিলিস্তিনি নিহত হয়েছেন। তাদের অধিকাংশই নারী ও শিশু। এসময় আহত হয়েছেন আরও ৭৯ হাজার ১৪০ জনেরও বেশি মানুষ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর