বুধবার, ২৬ জুন ২০২৪, ১২:৪৩ অপরাহ্ন
শিরোনাম :
সারাদেশে ২৬,১৮১টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে : নৌপ্রতিমন্ত্রী নীতিমালা লঙ্ঘনের অভিযোগে চার মেডিকেল কলেজের কার্যক্রম স্থগিত : স্বাস্থ্যমন্ত্রী বাংলাদেশের উন্নয়নে পাশে থাকবে চীন : লিউ জিয়ানচাও অ্যাসাঞ্জ কারাগার থেকে মুক্তি পেয়ে যুক্তরাজ্য ছাড়লেন ট্যাক্সের আয়ের চেয়ে তামাকজনিত চিকিৎসা ব্যয় বেশি : ডা. আব্দুল্লাহ বাংলাদেশের লজ্জার হার: সেমিতে আফগানিস্তান, অস্ট্রেলিয়ার বিদায় খেলোয়াড়রা নিজের কাজে সৎ ছিল, ক্ষমা চাইলেন শান্ত ধর্ষণ মামলায় মামুনুল হকের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা সাকলায়েন ব্যক্তিগত আক্রোশের শিকার: পরিমণি শেখ হাসিনা দেশকে বিক্রি করে না: প্রধানমন্ত্রী

জাতীয় জীবনিরাপত্তা নীতির খসড়া মন্ত্রিসভার বৈঠকে অনুমোদন

রিপোর্টার / ৭ বার
আপডেট : সোমবার, ৩ জুন, ২০২৪

জাতীয় জীবনিরাপত্তা নীতির খসড়া মন্ত্রিসভার বৈঠকে অনুমোদন দেওয়া হয়েছে। সোমবার (৩ জুন) প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত মন্ত্রিসভার বৈঠকে এই খসড়ার অনুমোদন দেওয়া হয়।

বৈঠক শেষে সচিবালয়ে ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন এ তথ্য জানান।

মন্ত্রিপরিষদ সচিব মাহবুব হোসেন বলেন, ‘জাতীয় জীবনিরাপত্তা নীতি ২০২৪’-এর খসড়া মন্ত্রিসভা অনুমোদন দিয়েছে। এটির উদ্যোক্তা মন্ত্রণালয় ছিল পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়। আমাদের একটি আইন আছে, বাংলাদেশ পরিবেশ সংরক্ষণ আইন-১৯৯৫ এবং এর আওতায় বাংলাদেশ জীবনিরাপত্তা বিধিমালা রয়েছে। কিন্তু একটি নীতিমালা না থাকায় বিভিন্ন ফোরামে আমাদের বলা হচ্ছিল নীতিমালার করার জন্য। এখন সেই নীতিমালা করা হয়েছে।
জাতীয় জীবনিরাপত্তা নীতির বিষয়ে মন্ত্রিপরিষদ সচিব বলেন, ‘এখন অনেক রিসার্চ হচ্ছে। রিসার্চ যেন নিরাপদ হয়, যাতে রেগুলেট করতে পারি সে জন্য এটি করা হয়েছে। কোনও একটি ভ্যারাইটি সরাসরি বাজারে আসতে পারবে না। সরকারের অনুমোদন লাগবে। পরিবেশের জন্য ক্ষতিকারক কিনা সেটি আগে ভ্যারিফাইড হবে, পরিবেশ মন্ত্রণালয় এটি করবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর