মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:৩২ পূর্বাহ্ন

কেন্দ্রীয় ব্যাংকের গভর্নরের দৈনিক ডাক দেখবেন নূরুন নাহার, ফিরেছেন অন্য ডেপুটিরাও

ভয়েস বাংলা প্রতিবেদক / ৯ বার
আপডেট : রবিবার, ১১ আগস্ট, ২০২৪

বাংলাদেশ ব্যাংকে ফিরেছেন চার ডেপুটি গভর্নর ও বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিটের (বিএফআইইউ) প্রধান। নতুন গভর্নর নিয়োগ না হওয়া পর্যন্ত গভর্নরের দৈনিক ডাক দেখবেন ডেপুটি গভর্নর নূরুন নাহার। রবিবার (১১ আগস্ট) অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের উপসচিব আফসানা বিলকিসের সই করা এক অফিস আদেশে বাংলাদেশ ব্যাংককে বিষয়টি জানিয়ে দেওয়া হয়েছে।
সরকার পতনের পর গত বুধবার (৭ আগস্ট) বিক্ষোভের মুখে কেন্দ্রীয় ব্যাংক ছাড়েন চার ডেপুটি গভর্নর ও বিএফআইইউ প্রধান। তারা হলেন– কাজী ছাইদুর রহমান, নুরুন নাহার, খুরশীদ আলম ও ড. মো. হাবিবুর রহমান। এর মধ্যে কাজী ছাইদুর রহমান বিক্ষুব্ধ কর্মকর্তাদের চাপের মুখে সাদা কাগজে পদত্যাগপত্রে সই করেন। ব্যাংক ছেড়ে চলে যান ডেপুটি গভর্নর পদমর্যাদার বিএফআইইউ প্রধান মাসুদ বিশ্বাস।
রবিবারের অফিস আদেশে বলা হয়, বাংলাদেশ ব্যাংকের গভর্নর আব্দুর রউফ তালুকদারের পদত্যাগজনিত কারণে ১১ আগস্ট থেকে নতুন গভর্নরের যোগ দেওয়ার আগ পর্যন্ত দৈনন্দিন কার্যক্রম অব্যাহত রাখার স্বার্থে বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নররা স্ব-স্ব ক্ষেত্রে তাদের দৈনন্দিন কার্যক্রম সম্পাদন করবেন। এতে আরও বলা হয়, ডেপুটি গভর্নর নূরুন নাহার গভর্নরের দৈনিক ডাক দেখবেন এবং সংশ্লিষ্ট বিভাগে পাঠাবেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর