রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৩৪ পূর্বাহ্ন

কুয়েতে রাজনৈতিক অস্থিতিশীলতা, পার্লামেন্ট ভেঙে দিলেন আমির

ভয়েস বাংলা প্রতিবেদক / ২৯ বার
আপডেট : শনিবার, ১১ মে, ২০২৪

কুয়েতে রাজনৈতিক অস্থিতিশীলতার জন্য পার্লামেন্ট ভেঙে দিয়েছেন দেশটির আমির শেখ মিশেল আল-আহমদ আল-সাবাহ। শুক্রবার (১০ মে) পার্লামেন্ট ভেঙে দেওয়ার বিষয়টি জানিয়েছেন তিনি। সেই সঙ্গে সংবিধানের কিছু অনুচ্ছেদও স্থগিত করেছেন এই আমির। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা এ খবর জানিয়েছে।
রাষ্ট্রীয় সংবাদমাধ্যমে শেখ মিশেল আল-আহমদ আল-সাবাহ বলেন, ৫০ সদস্যের জাতীয় পরিষদের কিছু ক্ষমতা গ্রহণ করবে রাজকীয়-নিযুক্ত মন্ত্রিসভা ও তিনি। বিস্তারিত কিছু জানিয়ে তিনি বলেন, চার বছরের জন্য সংবিধানের কিছু অনুচ্ছেদ স্থগিত করা হয়েছে।
৮৩ বছর বয়সী আমির আরও বলেন, গত কয়েক বছর ধরেই খারাপ অবস্থার মধ্য দিয়ে যাচ্ছে কুয়েত। দেশের স্তরে স্তরে দুর্নীতি ছেয়ে গেছে। নিরাপত্তা ও অর্থনৈতিক খাত থেকে শুরু করে বিচার বিভাগ পর্যন্ত এখন দুর্নীতিতে আক্রান্ত হয়েছে। তিনি বলেন, এই অবস্থায় খুব সমস্যা হচ্ছে। সব কাজ বাধাগ্রস্ত হচ্ছে। এই পরিস্থিতি আর মেনে নেওয়া যাচ্ছে না। তাছাড়া ন্যাশনাল অ্যাসেম্বলি ও মন্ত্রিপরিষদের মধ্যে বারবার বিবাদের কারণে পার্লামেন্ট ভেঙে দেওয়া হয়েছে।
এপ্রিলে শেখ মিশালের অধীনে প্রথম নির্বাচন হয়েছে। শেখ নওয়াফ আল-আহমাদ আল-জাবের আল-সাবাহর মৃত্যুর পর গত ডিসেম্বরে ক্ষমতায় আসেন তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর