রবিবার, ১৫ সেপ্টেম্বর ২০২৪, ০৪:৪১ পূর্বাহ্ন

এনসিটিবির চেয়ারম্যান অধ্যাপক রিয়াজুল হাসান

রিপোর্টার / ১০ বার
আপডেট : শনিবার, ৩১ আগস্ট, ২০২৪

জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডের (এনসিটিবি) চেয়ারম্যান পদে নিয়োগ পেয়েছেন অধ্যাপক রিয়াজুল হাসান। শনিবার (৩১ আগস্ট) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ থেকে এ সংক্রান্ত আদেশ জারি করা হয়।
আদেশে জানানো হয়, বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারের কর্মকর্তা রাষ্ট্র বিজ্ঞান বিভাগের অধ্যাপক এ কে এম রিয়াজুল হাসানকে এনসিটিবির চেয়ানম্যান হিসেবে প্রেষণে নিয়োগ করা হয়। নিয়োগের শর্তে বলা হয়, তিনি নিজ বেতনক্রম অনুযায়ী বেতন-ভাতা পাবেন। পদসংশ্লিষ্ট ভাতা ও অন্যান্য সুবিধা পাবেন। বোর্ড কর্তৃপক্ষ বিনা ভাড়ায় বাসস্থানের ব্যবস্থা করলে তিনি কোনও বাড়িভাড়া পাবেন না। সরকারি বাসায় থাকলে বাড়িভাড়াসহ যাবতীয় সরকারি পাওনা নিজ দায়িত্বে ট্রেজারি চালানের মাধ্যমে সংশ্লিষ্ট খাতে জমা দেবেন। স্ব স্ব ক্ষেত্রে প্রযোজ্য বাধ্যতামূলক ভবিষ্যত তহবিল, গোষ্ঠী বিমা ও অন্যান্য তহবিল চাঁদা প্রদান করবেন। বোর্ড কর্তৃপক্ষ বিধি অনুযায়ী তার লিভ স্যালারি ও পেনশনের চাঁদা প্রদান করবে। সরকারের প্রচলিত ও প্রণীতব্য বিধি-বিধান ও আদেশ অনুসারে তার চাকরি নিয়মিত হবে।
অধ্যাপক রিয়াজুল হাসান মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে পদায়ন ছিলেন। এর আগে তিনি এনসিটিবির সদস্য (প্রাথমিক শিক্ষাক্রম) ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর