মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:৩৩ পূর্বাহ্ন

ঈদের ছুটি শেষে প্রথম কর্মদিবসে সচিবালয় ফাঁকা

ভয়েস বাংলা প্রতিবেদক / ২২ বার
আপডেট : বুধবার, ১৯ জুন, ২০২৪

টানা পাঁচ দিনের ছুটি শেষে বুধবার (১৯ জুন) খুলেছে সরকারি অফিস-আদালত। তবে সবখানেই ঢিলেঢালা অবস্থা দেখা গেছে। সরকারের প্রশাসনিক প্রাণকেন্দ্র হিসেবে পরিচিত সচিবালয়ও ছিল প্রায় ফাঁকা। অফিস খুললেও সব কর্মকর্তা-কর্মচারী এখনও কাজে যোগ দেননি। দুপুর পর্যন্ত মন্ত্রীদের অনেকেই যাননি নিজ নিজ মন্ত্রণালয়ে। দর্শনার্থীদের আনাগোনাও তেমন একটা দেখা যায়নি। অনেকেই বাড়তি দুদিন ছুটি নিয়ে অতিরিক্ত আরও চার দিন ছুটি কাটিয়ে কর্মস্থলে যোগ দেবেন আগামী রবিবার (২৩ জুন)।
কোরবানির ঈদের ছুটি শেষে নতুন সময়সূচি অনুযায়ী অফিস শুরু হয়েছে। বুধবার (১৯ জুন) থেকে দেশের সব সরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত ও আধা-স্বায়ত্তশাসিত অফিস নতুন সময়সূচি অনুযায়ী সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত চলবে। ঈদের আগেই সরকার এ সিদ্ধান্ত নিয়েছে। ঈদের ছুটির পর প্রথম কর্মদিবসেই বেলা ১১টার দিকে মন্ত্রণালয়ে যান সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। সাড়ে ১১টার দিকে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে তিনি কর্মকর্তা-কর্মচারী ছাড়াও সাংবাদিকদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন। দেশ-বিদেশের রাজনীতি ও অর্থনীতি নিয়ে কথা বলেন।
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল মন্ত্রণালয়ে গেছেন বিকাল তিনটার দিকে। তিনিও কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করে সময় কাটিয়েছেন। এ মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা শরীফ মাহমুদ অপু এ তথ্য জানান। পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী সাবের হোসেন চৌধুরীর সঙ্গে মন্ত্রণালয়ের সভাকক্ষে কর্মকর্তা-কর্মচারীরা ঈদুল আজহা পরবর্তী শুভেচ্ছা বিনিময় করেন। এছাড়াও সংস্কৃতি প্রতিমন্ত্রী নাহিদ ইজহার খান পরিবেশমন্ত্রীর সঙ্গে তার অফিস কক্ষে সাক্ষাৎ করে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন।
সচিবালয় ঘুরে জানা গেছে, অনেকেই বাড়তি দুদিন নিয়ে অতিরিক্ত আরও চারদিন ছুটি কাটিয়ে কর্মস্থলে যোগ দেবেন আগামী রবিবার (২৩ জুন)। আজ যারা কর্মস্থলে এসেছেন তারা একে-অন্যের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করে সময় কাটাচ্ছেন। অনেক কর্মকর্তাই আবার দুপুরের পরপর অফিস ছেড়ে চলে যান। কেউ কেউ বাড়ি থেকে সরাসরি এসে অফিস করেছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর