বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:০৭ পূর্বাহ্ন

ইমরান খানের বিচার সামরিক আদালতে কেন, ফের ব্যাখ্যা চেয়েছে হাইকোর্ট

রিপোর্টার / ১ বার
আপডেট : সোমবার, ১৬ সেপ্টেম্বর, ২০২৪

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) প্রতিষ্ঠাতা ইমরান খানকে সামরিক আদালতে বিচার করা হবে কেন, সরকারের কাছে সোমবার ফের জানতে চেয়েছে ইসলামাবাদ হাইকোর্ট। খবর জিও নিউজের
ইসলামাবাদ হাইকোর্টের বিচারক মিয়াঙ্গুল হাসান আওরঙ্গজেব এ ব্যাখ্যা চান। তিনি বলেন, সরকারের পক্ষ থেকে এখনো কোনও স্পষ্ট উত্তর মেলেনি। সোমবার শুনানির সময় বিচারপতি আওরঙ্গজেব বলেন, এ বিষয়ে ব্যাখ্যা দেওয়ার জন্য আমি আরও সময় দিচ্ছি। এ মামলার পরবর্তী শুনানি ২৪ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে।
গত বছরের ৯ মে ইমরানের গ্রেফতারকে কেন্দ্র করে দেশজুড়ে ছড়িয়ে পড়া সহিংস বিক্ষোভের সময় কিছু সামরিক স্থাপনায় ভাঙচুর চালানো হয়। সম্প্রতি এ ঘটনায় সাবেক প্রধানমন্ত্রীকে সামরিক আদালতে বিচারের মুখোমুখি করার ইঙ্গিত দিয়েছে দেশটির সেনাবাহিনী।
সাবেক প্রধানমন্ত্রীর বিচার সামরিক আদালতে করার চিন্তা-ভাবনা করা হচ্ছে কি না, তা কেন্দ্রীয় সরকারকে স্পষ্ট করার নির্দেশ দিয়ে সোমবার শুনানির দিন ধার্য করেছিলেন ইসলামাবাদ হাইকোর্টের বিচারপতি মিয়াঙ্গুল হাসান আওরঙ্গজেব।
প্রতিরক্ষামন্ত্রী খাজা আসিফ, আইনমন্ত্রী আজম নাজির তারারসহ সরকারের উচ্চপদস্থ কর্মকর্তাদের বিবৃতিতে একাধিকবার সামরিক আদালতে ইমরানের বিচারের প্রসঙ্গ এসেছে। এর পরিপ্রেক্ষিতেই ইমরান হাইকোর্টে আবেদন করেছিলেন।
গত ৫ সেপ্টেম্বর পাকিস্তানের আন্তবাহিনী জনসংযোগ অধিদপ্তরের (আইএসপিআর) এক ব্রিফিংয়েও সামরিক আদালতে ইমরানের বিচার করার ইঙ্গিত দেওয়া হয়। গত বছরের ৯ মে আল-কাদির ট্রাস্ট দুর্নীতি মামলায় ইমরানকে গ্রেফতার করা হয়। এরপর দেশজুড়ে ছড়িয়ে পড়া বিক্ষোভের প্রভাব সামরিক বাহিনীর বিভিন্ন স্থাপনার ওপরেও পড়ে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর