বুধবার, ২৬ জুন ২০২৪, ০১:৪০ অপরাহ্ন
শিরোনাম :
সারাদেশে ২৬,১৮১টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে : নৌপ্রতিমন্ত্রী নীতিমালা লঙ্ঘনের অভিযোগে চার মেডিকেল কলেজের কার্যক্রম স্থগিত : স্বাস্থ্যমন্ত্রী বাংলাদেশের উন্নয়নে পাশে থাকবে চীন : লিউ জিয়ানচাও অ্যাসাঞ্জ কারাগার থেকে মুক্তি পেয়ে যুক্তরাজ্য ছাড়লেন ট্যাক্সের আয়ের চেয়ে তামাকজনিত চিকিৎসা ব্যয় বেশি : ডা. আব্দুল্লাহ বাংলাদেশের লজ্জার হার: সেমিতে আফগানিস্তান, অস্ট্রেলিয়ার বিদায় খেলোয়াড়রা নিজের কাজে সৎ ছিল, ক্ষমা চাইলেন শান্ত ধর্ষণ মামলায় মামুনুল হকের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা সাকলায়েন ব্যক্তিগত আক্রোশের শিকার: পরিমণি শেখ হাসিনা দেশকে বিক্রি করে না: প্রধানমন্ত্রী

ইমরান খানের গ্রেফতার: মুখ খুললেন ঋষি সুনাক-গুতেরেস

ভয়েস বাংলা রিপোর্ট / ১৯ বার
আপডেট : বৃহস্পতিবার, ১১ মে, ২০২৩

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে গ্রেফতারের পর পুরো দেশ জুড়ে বিক্ষোভ ছড়িয়ে পড়েছে।

এ অবস্থায় ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনাক জানিয়েছেন, পকিস্তানের পরিস্থিতি অত্যন্ত গুরুত্বের সঙ্গে পর্যবেক্ষণ করা হচ্ছে। সুনাক বলেছেন, সাবেক প্রধানমন্ত্রীকে গ্রেফতারের বিষয়টি পাকিস্তানের অভ্যন্তরীণ ইস্যু। আইনের শাসন ও শান্তিপূর্ণ গণতান্ত্রিক প্রক্রিয়াকে আমরা সমর্থন করি।

অন্যদিকে যুক্তরাজ্যের পররাষ্ট্রমন্ত্রী জেমস ক্লিভারলি বলেছেন, তার দেশ পাকিস্তানে শান্তিপূর্ণ গণতন্ত্র দেখতে চায়। যুক্তরাষ্ট্র সফরকালে তিনি এ কথা বলেন।

এদিকে জাতিসংঘের মহাসচিব অ্যান্তনিও গুতেরেস বলেছেন, ইমরান খানের গ্রেফতারের পর পাকিস্তানের আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি হয়েছে। সবাইকে সহিংসতা থেকে বিরত থাকারও আহ্বান জানান তিনি।

মহাসচিব ইমরান খানের বিরুদ্ধে আনীত কার্যক্রমে যথাযথ প্রক্রিয়া ও আইনের শাসনকে সম্মান করার জন্য কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানিয়েছেন বলেও জানান তার মুখপাত্র।

এর আগে ইমরান খানের সমর্থকদের ‘রাষ্ট্রীয় শত্রু’ অ্যাখ্যা দিয়ে কঠোর ব্যবস্থা নেওয়ার ঘোষণা দিয়েছেন পাক প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ। পিটিআইয়ের সমালোচনা করে শাহবাজ শরিফ বলেন, দলটির কর্মীরা যে অপরাধ করছে তা ক্ষমার অযোগ্য।

গ্রেফতারের একদিন পর পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের আট দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। দেশটির ন্যাশনাল অ্যাকাউন্টেবিলিটি ব্যুরো (এনএবি) ইমরান খানকে ১৪ দিনের রিমান্ডে চেয়েছিল। খবর জিও নিউজের।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর