বুধবার, ১৬ অক্টোবর ২০২৪, ০৪:৪১ অপরাহ্ন

আশুলিয়ায় আজও বন্ধ ৮৬ কারখানা, ১৩৩টিতে ছুটি

রিপোর্টার / ৯ বার
আপডেট : বৃহস্পতিবার, ১২ সেপ্টেম্বর, ২০২৪

রাজধানী ঢাকার অদূরে সাভারের আশুলিয়ায় গত কয়েকদিন ধরে অব্যাহত শ্রমিক অসন্তোষের মুখে ৮৬টি পোশাক কারখানা অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছে মালিকপক্ষ। এ ছাড়া ১৩৩টি কারখানা সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। তবে আজ সড়ক অবরোধ করে কোথাও কোনও বিক্ষোভের খবর পাওয়া যায়নি। এ ছাড়া অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে অতিরিক্ত নিরাপত্তা জোরদার করা হয়েছে।
পুলিশ ও কারখানা মালিক সূত্র জানায়, গত কয়েকদিনের টানা শ্রমিক অসন্তোষের মুখে মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) থেকে কারখানাগুলোতে অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করতে শুরু করে মালিকপক্ষ। সবশেষ আজ সকাল পর্যন্ত ৮৬টি কারখানার কর্তৃপক্ষ ফটকের সামনে অনির্দিষ্টকালের জন্য বন্ধের নোটিশ টাঙিয়ে দেয়। এ ছাড়া কাজ না করে কর্মবিরতিতে যাওয়ায় আরও ১৩৩টিতে সাধারণ ছুটি ঘোষণা করা হয়। ছুটি দেওয়া কারখানার শ্রমিকরা বাড়ি ফিরে যায়। কোথাও কোনও অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।
শিল্পপুলিশ-১-এর পুলিশ সুপার (এসপি) মো. সারোয়ার আলম বলেন, গত দুই দিন ও আজ সকাল পর্যন্ত ৮৬টি কারখানা অনির্দিষ্টকালের জন্য বন্ধ হয়েছে। এ ছাড়া শ্রমিকরা কর্মবিরতি করায় আরও ১৩৩টিতে সাধারণ ছুটি ঘোষণা করা হয়। এখন পর্যন্ত কোথাও কোনও অপ্রীতিকর ঘটনা ঘটেনি। সড়ক ও কারখানার বাইরের পরিবেশ স্বাভাবিক রয়েছে। শিল্পাঞ্চলের নিরাপত্তায় কঠোর নজরদারি, টহল ও অবস্থান অব্যাহত রেখেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর