বুধবার, ১৬ অক্টোবর ২০২৪, ০২:৪৫ অপরাহ্ন

আর্জেন্টিনাকে হারিয়ে কলম্বিয়ার প্রতিশোধ

রিপোর্টার / ৭ বার
আপডেট : বৃহস্পতিবার, ১২ সেপ্টেম্বর, ২০২৪

বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনা বিশ্বকাপের কনমেবল বাছাইপর্বে দ্বিতীয় হার দেখলো। জেমস রদ্রিগেজের পেনাল্টিতে মঙ্গলবার ২-১ গোলে কলম্বিয়ার কাছে হেরেছে তারা। গত জুলাইয়ে কোপা আমেরিকার ফাইনালে আর্জেন্টিনার কাছে হারের প্রতিশোধ নিলো কলম্বিয়া।
প্রায় দুই মাস আগে ফাইনালে আর্জেন্টিনার কাছে হেরে ২৩ বছরের শিরোপার আক্ষেপ ঘুচানোর সুযোগ হারায় কলম্বিয়া। ২৮ ম্যাচ অজেয় থাকার রেকর্ডে ছেদ পড়ে। এবার তারাই আর্জেন্টিনার ১২ ম্যাচ অজেয় থাকার যাত্রায় ইতি টেনে দিলো। গত বছর নভেম্বরে উরুগুয়ের কাছে বিশ্বকাপ বাছাইয়ে হেরেছিল বিশ্ব চ্যাম্পিয়নরা। এ বছর দেখলো প্রথম পরাজয়।
মেত্রোপলিতানো স্টেডিয়ামে কলম্বিয়াকে সমর্থন জানাতে সমর্থকদের কমতি ছিল না। পুরো গ্যালারিতে ছিল হলুদের আভা। ম্যাচের আধঘণ্টা না হতেই উল্লাসে ফেটে পড়ে দর্শকেরা। ২৫তম মিনিটে লিড নেয় স্বাগতিকেরা। শর্ট কর্নার থেকে রদ্রিগেজ ওয়ান টু পাসের পর ক্রস দেন, ব্যাকপোস্টে লাফিয়ে হেড করে জাল কাঁপান ইয়ারসন মসকুয়েরা।
মাঝমাঠ দাপিয়ে বেড়ান রদ্রিগেজ, আর লুইস দিয়াজ তার গতি দিয়ে আর্জেন্টিনার জন্য হুমকি তৈরি করেন। প্রথমার্ধ লিওনেল মেসিহীন আর্জেন্টিনা সুবিধা করতে পারেনি। তবে বিরতির পর তৃতীয় মিনিটে আর্জেন্টিনা সমতা ফেরায়। রদ্রিগেজের ভুল জায়গায় পাসে বল পান নিকোলাস গঞ্জালেস। মসকুয়েরা চ্যালেঞ্জ সামলে কলম্বিয়ান কিপার ক্যামিলো ভার্গাসের দুই পায়ের ফাঁক দিয়ে লক্ষ্যভেদ করেন তিনি। ১২ মিনিট পর কলম্বিয়া আবার লিড নেয়। নিকোলাস ওতামেন্দির চ্যালেঞ্জে বক্সের মধ্যে পড়ে যান দানিয়েল মুনোজ। কিছুক্ষণ পর চিলিয়ান রেফারি পিয়েরো মাজা ভিএআর মনিটরে দেখে পেনাল্টি দেন।
পেনাল্টি বিশেষজ্ঞ এমিলিয়ানো মার্তিনেজ এবার অবদান রাখতে পারেননি। আর্জেন্টাইন কিপারকে ভুল দিকে পাঠিয়ে বাঁপাশ দিয়ে জালে বল জড়ান রদ্রিগেজ।
কলম্বিয়ান স্ট্রাইকার জন ডুরান ৩-১ করার সুবর্ণ সুযোগ হারান। বক্সের সেন্টারে আনমার্কড থেকে বল পেয়েও সরাসরি মার্তিনেজের দিকে মারেন। এই জয়ে কলম্বিয়া ১৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে উঠে গেলো। শীর্ষ দল আর্জেন্টিনার (১৮) থেকে দুই পয়েন্টে পিছিয়ে তারা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর