বুধবার, ২৬ জুন ২০২৪, ১২:০৬ অপরাহ্ন
শিরোনাম :
সারাদেশে ২৬,১৮১টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে : নৌপ্রতিমন্ত্রী নীতিমালা লঙ্ঘনের অভিযোগে চার মেডিকেল কলেজের কার্যক্রম স্থগিত : স্বাস্থ্যমন্ত্রী বাংলাদেশের উন্নয়নে পাশে থাকবে চীন : লিউ জিয়ানচাও অ্যাসাঞ্জ কারাগার থেকে মুক্তি পেয়ে যুক্তরাজ্য ছাড়লেন ট্যাক্সের আয়ের চেয়ে তামাকজনিত চিকিৎসা ব্যয় বেশি : ডা. আব্দুল্লাহ বাংলাদেশের লজ্জার হার: সেমিতে আফগানিস্তান, অস্ট্রেলিয়ার বিদায় খেলোয়াড়রা নিজের কাজে সৎ ছিল, ক্ষমা চাইলেন শান্ত ধর্ষণ মামলায় মামুনুল হকের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা সাকলায়েন ব্যক্তিগত আক্রোশের শিকার: পরিমণি শেখ হাসিনা দেশকে বিক্রি করে না: প্রধানমন্ত্রী

অনুদান পেলেন নায়ক মান্নার স্ত্রী

ভয়েস বাংলা প্রতিবেদক / ৭ বার
আপডেট : শুক্রবার, ১৪ জুন, ২০২৪

সরকারি অনুদান দেওয়া হচ্ছে সিনেমা নির্মাণের জন্য। প্রতিবছরই করা হয় এমন আয়োজন। সেখানে নাম আছে চিত্রনায়ক মান্নার স্ত্রীর।
বুধবার (১২ জুন) প্রজ্ঞাপনের মাধ্যমে অনুদানের পরিমাণ ও অনুদান প্রাপ্তদের নামের তালিকা প্রকাশ করে তথ্য মন্ত্রণালয়। প্রজ্ঞাপনে ‘জাত’ সিনেমা নির্মাণের জন্য ৭৫ লাখ টাকা অনুদান দেয় সরকার।
২০২৩-২৪ অর্থ বছরের জন্য নির্বাচিত ২০টি সিনেমাকে দেওয়া হচ্ছে এই অনুদান। এর মধ্যে ‘জাত’ সিনেমার জন্য অনুদান পাচ্ছেন প্রয়াত চিত্রনায়ক মান্নার স্ত্রী শেলী কাদের (শেলী মান্না)। প্রযোজনা প্রতিষ্ঠান কৃতাঞ্জলির ব্যানারে প্রযোজক হিসেবে তিনি এই অনুদান পাচ্ছেন।
আব্দুল্লাহ জহির বাবুর গল্পে সিনেমাটি নির্মাণ করবেন, জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্ত নির্মাতা নার্গিস আক্তার। তবে অভিনয়শিল্পী হিসেবে কারা থাকছেন তা এখনো চূড়ান্ত হয়নি বলে জানা গেছে।
জানা গেছে, হরিজান সম্প্রদায়ের জীবন নিয়ে নির্মিত হবে এই সিনেমাটি। যেখানে উঠে আসবে এই সম্প্রদায়ের অবহেলিত, বিছিন্ন ও উপেক্ষিত হওয়া সহ যাবতীয় বিষয়গুলো। ২০২৩-২০২৪ অর্থ বছরে পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র বিভাগে ২০ জনকে সর্বমোট ১৪ কোটি টাকা অনুদান দেওয়া হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর