মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:৩৮ পূর্বাহ্ন

বাংলাদেশে ছাত্র আন্দোলন ‘নিবিড়ভাবে’ পর্যবেক্ষণ করছে মার্কিন সরকার

ভয়েস বাংলা প্রতিবেদক / ১৯ বার
আপডেট : বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০২৪

বাংলাদেশে চলমান ছাত্র আন্দোলন ‘নিবিড়ভাবে’ পর্যবেক্ষণ করার কথা জানিয়েছে যুক্তরাষ্ট্র। একইসঙ্গে যুক্তরাষ্ট্র আহ্বান জানিয়েছে, আন্দোলন যেন শান্তিপূর্ণ হয়। শান্তিপূর্ণ আন্দোলনে কোনও ধরনের সহিংসতার নিন্দা জানায় তারা।
বুধবার (১৭ জুলাই) ওয়াশিংটনে নিয়মিত প্রেস ব্রিফিংয়ে মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র ম্যাথু মিলারকে ‘ছাত্রলীগকে সন্ত্রাসী সংগঠন হিসাবে যুক্তরাষ্ট্র বিবেচনা করে কিনা’– এমন প্রশ্ন করা হলে সরাসরি জবাব দেনননি তিনি।
বাংলাদেশে নির্বাচনের আগে নিয়ে যুক্তরাষ্ট্র অনেক সরব ছিল। কিন্তু নির্বাচনের পরে হঠাৎ করে যুক্তরাষ্ট্র ‘নিরব’ হয়ে গেছে, এর কারণ কী– এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘প্রথমত, এটি ঠিক না। আমি কয়েকবার এ সপ্তাহে কথা বলেছি। গত সোমবার কথা বলেছি। আমার মনে হয় গতকালও কথা বলেছি এবং আজও বলছি যে– শান্তিপূর্ণ আন্দোলনে যেকোনও সহিংসতাকে আমরা নিন্দা জানাই। তিনি বলেন, দূতাবাসের মাধ্যমে এবং ওয়াশিংটনে কর্মকর্তারা আন্দোলনকে নিবিঢ়ভাবে পর্যবেক্ষণ করছে। আমরা দেখছি মানুষ মারা যাচ্ছে, আন্দোলন করতে গিয়ে মারা যাচ্ছে। আমরা সরকারকে আহ্বান জানাই শান্তিপূর্ণ আন্দোলনের নাগরিক অধিকার যেন সমুন্নত রাখে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর