সোমবার, ১৫ জুলাই ২০২৪, ০৪:৫৭ পূর্বাহ্ন
শিরোনাম :
আর্জেন্টিনার ঐতিহাসিক হ্যাটট্রিক শিরোপার হাতছানি কোপায় আর্জেন্টিনা-কলম্বিয়া ও ইউরো চ্যাম্পিয়নশিপ ইংল্যান্ড-স্পেন মুখোমুখি যুক্তরাষ্ট্রের ইতিহাসে কয়েকটি গুরুত্বপূর্ণ গুপ্তহত্যার প্রচেষ্টা নেপালের নতুন প্রধানমন্ত্রী কেপি শর্মা অলি তিন হাজার বাংলাদেশি কর্মী নেবে ইইউভুক্ত চার দেশ : পররাষ্ট্রমন্ত্রী প্রধানমন্ত্রীর জাতীয় রপ্তানি ট্রফি প্রদান দুর্নীতির বিরুদ্ধে অভিযান সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করে না : প্রধানমন্ত্রী ট্রাম্পের ওপর হামলায় পররাষ্ট্রমন্ত্রীর নিন্দা রাষ্ট্রপতির কাছে স্মারকলিপি জমা দিলেন আন্দোলনরত শিক্ষার্থীরা ট্রাম্পের হামলাকারীর নাম পরিচয় জানালো এফবিআই

১৫ দিনের বার্ষিক ছুটি বাতিল : ১৬-৩১ ডিসেম্বর ছুটিতে থাকবে অধস্তন আদালত

আদালত প্রতিবেদক / ১৮৪ বার
আপডেট : বুধবার, ১৭ নভেম্বর, ২০২১

সারাদেশের অধস্তন আদালতের আগামী ডিসেম্বরের ৩০ দিনের মধ্যে ১৫ দিনের ছুটি বাতিলের সিদ্ধান্ত নিয়েছে সুপ্রিম কোর্টের ফুলকোর্ট সভা। এর ফলে আগামী ১৬ ডিসেম্বর থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত ছুটিতে থাকবে দেশের অধস্তন আদালতগুলো।

বুধবার সুপ্রিম কোর্টের আপিল ও হাইকোর্ট বিভাগের বিচারপতিদের অংশগ্রহণে অনুষ্ঠিত ফুলকোর্ট সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ফুলকোর্ট সভায় বাংলাদেশ সুপ্রিম কোর্টের উভয় বিভাগের বিচারপতিরা ভিডিও কনফারেন্সের মাধ্যমে অংশ নেন। বাংলাদেশের প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের সভাপতিত্বে সভাটি ভার্চুয়ালি অনুষ্ঠিত হয়।

ফুলকোর্ট সভায় সুপ্রিম কোর্টের আগামী ২০২২ সালের ছুটি ক্যালেন্ডার অনুমোদন দেওয়া হয়েছে। একইসঙ্গে সুপ্রিম কোর্টের অভ্যন্তরে আইনজীবী ছাড়া অন্য কোনও সংগঠন যেন সমাবেশ, মানববন্ধন করতে না পারে সে বিষয়টি নজরদারিতে রাখতে বলা হয়েছে।

সভা সূত্র জানায়, দুদিন আগে সুপ্রিম কোর্টের এনেক্স ভবনের সামনে একটি নারী সংগঠন বিচারক কামরুন্নার ইস্যুতে মানববন্ধন করে। বিষয়টি একজন বিচারপতি ফুলকোর্ট সভায় উপস্থাপন করেন। এর পরিপ্রেক্ষিতে রেজিস্ট্রার জেনারেলকে বলা হয়েছে, ভবিষ্যতে বাইরে থেকে এসে যেন এ ধরণের সমাবেশ মানববন্ধন করতে না পারে সে বিষয় নজর রাখার জন্য।

প্রসঙ্গত, ফুলকোর্ট সভায় বিভিন্ন এজেন্ডা নিয়ে আলোচনা করা হয়। বিচার বিভাগের প্রশাসনিক কার্যক্রম কিভাবে পরিচালিত হবে সে নিয়েও ফুলকোর্ট সভায় আলোচনা হয়ে থাকে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর