রবিবার, ২৩ জুন ২০২৪, ০৫:২৭ পূর্বাহ্ন

স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে হেফাজত নেতাদের বৈঠক, বন্দিদের মুক্তি দাবি

ভয়েসবাংলা প্রতিবেদক / ৮৯ বার
আপডেট : বুধবার, ৯ ফেব্রুয়ারী, ২০২২

কারাবন্দি আলেম-ওলামা ও হেফাজত নেতাকর্মীদের মুক্তির দাবিতে হেফাজতে ইসলাম বাংলাদেশ-এর মহাসচিব সাজিদুর রহমানের নেতৃত্বে একটি প্রতিনিধি দল স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে বৈঠক করেছেন। বুধবার ৯ ফেব্রুয়ারি বিকাল ৩টার দিকে সচিবালয়ে এই বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে হেফাজতের নায়েবে আমির শাহ আতাউল্লাহ হাফেজ্জী, নায়েবে আমির ও হাটহাজারি মাদ্রাসার মুহতামিম মাওলানা ইয়াহিয়া, নায়েবে আমির দেওনার পীর অধ্যক্ষ মিজানুর রহমান চৌধুরী, সাংগঠনিক সম্পাদক মাওলানা মীর ইদরীস নদভী ও প্রচার সম্পাদক মাওলানা মহিউদ্দীন রাব্বানী উপস্থিত ছিলেন।

বৈঠকে আলেম-ওলামা ও হেফাজত নেতাকর্মীদের মুক্তির জন্য হেফাজতের পক্ষ থেকে দাবি জানানো হয়। হেফাজতের পক্ষ থেকে বলা হয়, এ পর্যন্ত যেসব বন্দির মুক্তি হয়েছে, তাদের মুক্তির ক্ষেত্রে সহযোগিতা করায় স্বরাষ্ট্রমন্ত্রীসহ সংশ্লিষ্ট অন্যদের শুকরিয়া আদায় করছি। একইসঙ্গে এখনও যেসব ওলামায়ে কেরাম, হেফাজতের নেতাকর্মী বন্দি রয়েছে, তাদের দ্রুত মুক্তিদানের আহ্বান জানাচ্ছি। একেকজন বন্দির কারণে একেকটি পরিবার, কোনও ক্ষেত্রে একটি প্রতিষ্ঠান সমস্যায় পড়েছে। কেউ একেবারে নিঃস্ব হয়ে গেছে।

হেফাজতের পক্ষ থেকে বলা হয়েছে, বৈঠকে হেফাজত নেতাকর্মীদের নামে ২০১৩, ২০১৬ ও ২০২১ সালের সব মামলা প্রত্যাহারের জন্য স্বরাষ্ট্রমন্ত্রীকে অনুরোধ জানানো হয়। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ওলামায়ে কেরামদের মুক্তির বিষয়ে আশ্বস্ত করেন। একইসঙ্গে তিনি কারাবন্দিদের সঙ্গে পরিবারের লোকজনের সাক্ষাৎ ও যোগাযোগের ব্যবস্থা করে দেওয়ার প্রতিশ্রুতি দেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর