সোমবার, ১৫ জুলাই ২০২৪, ০৪:১৩ পূর্বাহ্ন
শিরোনাম :
আর্জেন্টিনার ঐতিহাসিক হ্যাটট্রিক শিরোপার হাতছানি কোপায় আর্জেন্টিনা-কলম্বিয়া ও ইউরো চ্যাম্পিয়নশিপ ইংল্যান্ড-স্পেন মুখোমুখি যুক্তরাষ্ট্রের ইতিহাসে কয়েকটি গুরুত্বপূর্ণ গুপ্তহত্যার প্রচেষ্টা নেপালের নতুন প্রধানমন্ত্রী কেপি শর্মা অলি তিন হাজার বাংলাদেশি কর্মী নেবে ইইউভুক্ত চার দেশ : পররাষ্ট্রমন্ত্রী প্রধানমন্ত্রীর জাতীয় রপ্তানি ট্রফি প্রদান দুর্নীতির বিরুদ্ধে অভিযান সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করে না : প্রধানমন্ত্রী ট্রাম্পের ওপর হামলায় পররাষ্ট্রমন্ত্রীর নিন্দা রাষ্ট্রপতির কাছে স্মারকলিপি জমা দিলেন আন্দোলনরত শিক্ষার্থীরা ট্রাম্পের হামলাকারীর নাম পরিচয় জানালো এফবিআই

সাকিব-তামিমদের জাতীয় দলের ব্যাটিং কোচের পদত্যাগ

ভয়েসবাংলা প্রতিবেদক / ৯২ বার
আপডেট : বুধবার, ৯ ফেব্রুয়ারী, ২০২২

বাংলাদেশের ব্যাটিং কোচ অ্যাশওয়েল প্রিন্স জাতীয় দলের সঙ্গে সম্পর্ক ছেদ করেছেন। এই দক্ষিণ আফ্রিকান আর বাংলাদেশ দলের ব্যাটিং কোচের দায়িত্বে থাকছেন না।

বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুস বলেছেন, প্রিন্স পদত্যাগ করেছেন। পারিবারিক কারণে তিনি আর বাংলাদেশের কোচিং করবেন না। আমি একটু আগে মেইল পেয়েছি। সুনির্দিষ্ট তেমন কিছু উল্লেখ করেনি, পারিবারিক কারণ বলছে আর কী। হুট করে প্রিন্সের পদত্যাগের বিষয়টি বিস্ময় হয়ে এসেছে বিসিবির কাছে। তবে কি জেমি সিডন্স যোগ দেওয়াতেই প্রিন্সের এমন সিদ্ধান্ত? দুই বছরের চুক্তিতে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ব্যাটিং পরামর্শকের দায়িত্ব নিয়েছেন সিডন্স। অস্ট্রেলিয়ান এই কোচ গত ২ ফেব্রুয়ারি বাংলাদেশে আসার পর থেকে তাকে নিয়ে বেশ হইচই। সিডন্সের ভূমিকা নিয়ে এখনও সিদ্ধান্ত নেয়নি বাংলাদেশের ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা। এমন অবস্থায় প্রিন্সের হঠাৎ পদত্যাগ ‘নির্দিষ্ট’ কিছু বার্তাই দিচ্ছে।

এ প্রসঙ্গে জালাল ইউনুস বলেছেন, বিস্ময়কর তো বটেই। আমরা তো বলছিলাম যে সে (প্রিন্স) ফিরলে আমরা কথা বলে ভূমিকা ঠিক করবো। সে আমাদের মূল দলে ছিল। এখানে যে রাখা হবে না, এমন কিছু তো চূড়ান্ত হয়নি। ফিরলে (প্রিন্স) আলোচনা করতাম। কিন্তু সে সিদ্ধান্ত নিয়ে ফেলেছে।প্রোটিয়াদের হয়ে ৬৬ টেস্ট, ৫২ ওয়ানডে ও একটি টি-টোয়েন্টি খেলা প্রিন্সের ক্যারিয়ার বিস্তৃত ছিল ২০০২ থেকে ২০১১ সাল। দক্ষিণ আফ্রিকার সাবেক এই ক্রিকেটার শুরুতে খণ্ডকালীন ব্যাটিং কোচ হিসেবে যুক্ত হয়েছিলেন। পরবর্তীতে গত বছরের আগস্টে তার সঙ্গে নতুন করে চুক্তি করে বিসিবি। সেই চুক্তি অনুযায়ী অস্ট্রেলিয়ায় হতে যাওয়া ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপে শেষ হতো মেয়াদ।

/আরআই/কেআর/এমওএফ/


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর