বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ১১:৪৮ পূর্বাহ্ন
শিরোনাম :
ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার ও গোয়েন্দা শাখার (ডিবি) প্রধান মোহাম্মদ হারুন অর রশীদ বলেছেন, সংঘর্ষ-ভাঙচুরের ঘটনায় অভিযান চালিয়ে আমরা অনেককে গ্রেফতার করেছি। তারা আমাদের অনেক নাম দিয়েছে। যারা জড়িত সকলের নাম আছে। সময় হলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেব। বুধবার (১৭ জুলাই) বিকালে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় ভিসি চত্বরে সাংবাদিকদের সামনে তিনি এসব কথা বলেন। হারুন বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা রেলের স্লিপার খুলতে পারে না, মেট্রো স্টেশন ভাঙচুর করতে পারে না, হাইওয়েও আটকাতে পারে না। বিশেষ একটি মহল তাদের ওপর ভর করে এমন কার্যক্রম চালাচ্ছে। জড়িত সবার নাম আছে, সময় হলে ব্যবস্থা: ডিবি হারুন কোটা আন্দোলনের কর্মসূচি বিএনপি-জামায়াত ঠিক করে দিচ্ছে: পররাষ্ট্রমন্ত্রী কোটা সংস্কার আন্দোলন সাধারণ ছাত্রদের হাতে নেই ঢাকায় বৃহস্পতিবার মুক্তিযোদ্ধা সমাবেশের ডাক হল ছাড়ছেন ঢাবি শিক্ষার্থীরা ঢাবি ক্যাম্পাসজুড়ে পুলিশ, হলগুলো ফাঁকা সারা দেশে ‘কমপ্লিট শাটডাউন’ ঘোষণা আন্দোলনকারীদের হত্যাকাণ্ড ও অনভিপ্রেত ঘটনায় বিচার বিভাগীয় তদন্ত করা হবে: প্রধানমন্ত্রী আদালতের রায় আসা পর্যন্ত শিক্ষার্থীদের ধৈর্য ধরার আহ্বান প্রধানমন্ত্রীর

সরকারি মাধ্যমিকে নিয়োগ পেলেন ২০৬৫ সহকারী শিক্ষক

ভয়েসবাংলা প্রতিবেদক / ৩৭৮ বার
আপডেট : সোমবার, ৩১ জানুয়ারী, ২০২২

সরকারি কর্ম কমিশনের (পিএসসি) সুপারিশের পর সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে ২ হাজার ৬৫ জন সহকারী শিক্ষককে নিয়োগ ও পদায়ন করেছে শিক্ষা মন্ত্রণালয়। এই প্রথম শিক্ষামন্ত্রী সরকারি মাধ্যমিকের সহকারী শিক্ষকদের নিয়োগপত্র বিতরণ কার্যক্রম আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

সোমবার রাজধানীতে আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে এক অনুষ্ঠানে বেসরকারি মাধ্যমিকের ৩৪ হাজার ৭৩ জন শিক্ষকের নিয়োগপত্র বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন তিনি। অনুষ্ঠানে সরাসরি উপস্থিত ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী। এ ছাড়াও মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব আবু বকর সিদ্দিক, ভার্চুয়াল মাধ্যমে যুক্ত ছিলেন কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব মো. আমিনুল ইসলাম খান। এনটিআরসিএ চেয়ারম্যান মো. এনামুল কাদের খান এবং মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে জানানো হয়, মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ থেকে ২ হাজার ১৫৫ জন সহকারী শিক্ষক নিয়োগের প্রস্তাব করা হয়। পরে  লিখিত ও মৌখিক পরীক্ষা শেষে গত ২৪ জানুয়ারি পিএসসি ২ হাজার ১৫৫ জন সহকারী শিক্ষক নিয়োগের সুপারিশ করে।

পিএসসির সুপারিশ পাওয়া শিক্ষকদের প্রাক চাকরি বৃত্তান্ত (পুলিশি তদন্ত) ও স্বাস্থ্য পরীক্ষার প্রতিবেদনের পরিপ্রেক্ষিতে ২ হাজার ১৫৫ জন শিক্ষকের মধ্য থেকে ২ হাজার ৬৫ জনের স্বাস্থ্য পরীক্ষার প্রতিবেদন গত ৯ জানুয়ারি মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগে পাঠানো হয়। শিক্ষকদের প্রাক চাকরি বৃত্তান্ত (পুলিশি তদন্ত) প্রতিবেদন যথাসময়ে না পাওয়ায় শিক্ষক সংকট দূর করে শিক্ষার্থীদের পাঠদান কার্যক্রম নির্বিঘ্ন রাখার জন্য প্রাক চাকরি বৃত্তান্ত (পুলিশি তদন্ত) চলমান রেখে শর্ত সাপেক্ষে নিয়োগ দেওয়ার জন্য রাষ্ট্রপতির কাছে সারসংক্ষেপ পাঠানো হলে গত বছর ১৯ ডিসেম্বর তা অনুমোদিত হয়।

অনুষ্ঠানে বলা হয়, সরকারের যথাযথ এজেন্সির মাধ্যমে প্রাক নিয়োগ জীবনবৃত্তান্ত যাচাই (পুলিশ ভেরিফিকেশন) প্রতিবেদনে প্রার্থীর বিরুদ্ধে পরবর্তী সময়ে কোনও বিরূপ মন্তব্য বা আপত্তি উত্থাপিত হলে কোনও কারণ দর্শানো ছাড়াই সংশ্লিষ্ট প্রার্থীর নিয়োগপত্র বাতিল বলে গণ্য হবে। ১২টি বিষয়ের মোট ২ হাজার ৬৫ জন সহকারী শিক্ষককে বিষয়ভিত্তিক শূন্যপদের বিপরীতে পদায়নের প্রজ্ঞাপন জারি করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর