সোমবার, ১৫ জুলাই ২০২৪, ০৫:০৫ পূর্বাহ্ন
শিরোনাম :
আর্জেন্টিনার ঐতিহাসিক হ্যাটট্রিক শিরোপার হাতছানি কোপায় আর্জেন্টিনা-কলম্বিয়া ও ইউরো চ্যাম্পিয়নশিপ ইংল্যান্ড-স্পেন মুখোমুখি যুক্তরাষ্ট্রের ইতিহাসে কয়েকটি গুরুত্বপূর্ণ গুপ্তহত্যার প্রচেষ্টা নেপালের নতুন প্রধানমন্ত্রী কেপি শর্মা অলি তিন হাজার বাংলাদেশি কর্মী নেবে ইইউভুক্ত চার দেশ : পররাষ্ট্রমন্ত্রী প্রধানমন্ত্রীর জাতীয় রপ্তানি ট্রফি প্রদান দুর্নীতির বিরুদ্ধে অভিযান সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করে না : প্রধানমন্ত্রী ট্রাম্পের ওপর হামলায় পররাষ্ট্রমন্ত্রীর নিন্দা রাষ্ট্রপতির কাছে স্মারকলিপি জমা দিলেন আন্দোলনরত শিক্ষার্থীরা ট্রাম্পের হামলাকারীর নাম পরিচয় জানালো এফবিআই

যুক্তরাষ্ট্রের গণতন্ত্রই আজ হুমকির সম্মুখীন : তথ্যমন্ত্রী

ভয়েসবাংলা প্রতিবেদক / ৩০৩ বার
আপডেট : বুধবার, ১৫ ডিসেম্বর, ২০২১

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, মার্কিন যুক্তরাষ্ট্রে ক’দিন আগে গণতন্ত্র সম্মেলনে পাকিস্তানসহ অনেককে দাওয়াত করা হলো, কিন্তু যুক্তরাষ্ট্রের গণতন্ত্রও আজ  হুমকির সম্মুখীন। কারণ মার্কিন সংসদে যেভাবে হামলা ও কয়েকজনকে হত্যা করা হয়েছিল, এমন ঘটনা কখনও বাংলাদেশে হয়নি।

বুধবার চট্টগ্রাম প্রেস ক্লাবে উত্তর জেলা আওয়ামী লীগ আয়োজিত স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মহান বিজয় দিবস উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান এম এ সালামের সভাপতিত্বে ও যুগ্ম সম্পাদক জসিম উদ্দিন শাহের সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন সহসভাপতি মুক্তিযোদ্ধা অধ্যাপক মুহাম্মদ মঈনুদ্দিন, আবুল কালাম আজাদ, আবুল কাশেম চিশতি, এটিএম পিয়ারুল ইসলাম প্রমুখ।

তথ্যমন্ত্রী বলেন, যাদের দেশে নির্বাচনের ফলাফলকে ভণ্ডুল করার জন্য সংসদে হামলা হয়, ঘেরাও করে পুলিশসহ জনগণকে হত্যা করা হয়, স্পিকারের চেয়ারে বসে হামলাকারীর ছবি তোলা হয়, যাদের দেশে এভাবে গণতন্ত্র হুমকির সম্মুখীন, তারা অন্য দেশকে গণতন্ত্রের সবক দেওয়ার অধিকার রাখে?

মার্কিন যুক্তরাষ্ট্র আমাদের বন্ধুপ্রতিম রাষ্ট্র, তাদের সঙ্গে আমাদের বহুমাত্রিক সম্পর্ক এবং জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ দমনেও তাদের সঙ্গে আমাদের সহযোগিতা রয়েছে উল্লেখ ড. হাছান বলেন, বন্ধুপ্রতিম মার্কিন যুক্তরাষ্ট্রকে অনুরোধ জানাবো— যারা এদেশের স্বাধীনতা চায়নি, এদেশের উন্নয়ন সমৃদ্ধি নিয়ে যারা ঈর্ষান্বিত, তাদের কথায় যেন যুক্তরাষ্ট্র প্রভাবিত ও বিভ্রান্ত না হয়। আমাদের স্বাধীনতার ৫০ বছরে এসে মুজিববর্ষে সেটিই আমাদের প্রত্যাশা।

মন্ত্রী বলেন, জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ দমনে বাংলাদেশ অনেক উন্নত রাষ্ট্রের চেয়েও সফল এবং এক্ষেত্রে দেশের নিরাপত্তা ও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী পুলিশ, র‌্যাব অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে। আজকে তাদের কয়েকজনের বিরুদ্ধে নিষেধাজ্ঞাটি জঙ্গিবাদ-সন্ত্রাসবাদকে উসকে দিচ্ছে, উৎসাহিত করছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর